adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপে ডি ভিলিয়ার্সকে নিয়ে ভাবছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক : ২০১৮ সালের মে মাসে সবাইকে চমকে হঠাৎই দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান এবি ডি ভিলিয়ার্স। তবে মাঝে বেশ কয়েকবারই গুঞ্জন ওঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে অবসর ভেঙে আবারও ক্রিকেটে ফিরছেন তিনি। এমনকি শোনা যাচ্ছিলো অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপেই ফিরবেন সাবেক এই ব্যাটসম্যান।

কিন্তু করোনার কারণে সেই বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় সমর্থকদের স্বপ্নে ধুলো জমেছে। তবে চলতি বছরের শেষের দিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যে কারণে আবারও কথা ওঠছে ডি ভিলিয়ার্সের ফেরা নিয়ে। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার ভাবনায় রয়েছেন ডি ভিলিয়ার্স। দেশটির প্রধান কোচ মার্ক বাউচারের কথাতে এমনই ইঙ্গিত মিলেছে।
বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে ভারতে রয়েছেন ডি ভিলিয়ার্স। যেখানে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলছেন ডানহাতি এই বিধ্বংসী ব্যাটসম্যান। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ২৭ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়েছেন তিনি।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে আসার আগে বাউচারের সঙ্গে দেখা করেছেন ডি ভিলিয়ার্স।
তাদের দুজনের আলোচনার কথা জানিয়েছেন বাউচার নিজেই। এক সাক্ষাৎকারে দেশটির এই প্রধান কোচ জানিয়েছেন, ডি ভিলিয়ার্স আইপিএলে পারফর্ম করতে চায় এবং নিজেকে প্রমাণ করতে চায় যে সে বিশ্ব ক্রিকেটের এখনও গুরুত্বপূর্ণ একজন। সেই সঙ্গে আইপিএল শেষে তারা আবারও কথা বলছেন বলে জানান তিনি।

এ প্রসঙ্গে বাউচার বলেন, আইপিএল খেলতে যাওয়ার আগে আমি তার সঙ্গে আড্ডা দিয়েছিলাম। আলোচনাটি এখনও খোলামেলা। এবি এমন একজন ব্যক্তি যে আইপিএলে ভালো পারফর্ম করতে চায়। নিজেকে প্রমাণ করতে চায় যে সে এখনও বিশ্ব ক্রিকেটের গুরত্বপূর্ণ একজন।

তিনি আরও বলেন, সে যে কোনো পর্যায়ে আধিপত্য বিস্তার করতে পারে। আমি তাকে বলেছিলাম যে যাও তুমি তোমার কাজ করো। আইপিএল শেষে তোমার সঙ্গে আবার কথা হবে। আমরা এখন পর্যন্ত এই পর্যায়ে রয়েছি। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া