adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘সখী’ চললেন ওপারে, তাকে ফেরানো গেল না

বিনােদন ডেস্ক : তার করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ হওয়ার পর থেকেই ভক্তদের মাঝে ছিল উদ্বেগ। ৫ এপ্রিল করোনা রিপোর্ট পজিটিভ আসে তার। এরপর থেকে দ্রুতই অবনতি হতে থাকে তার স্বাস্থ্যের। বৃহস্পতিবার বিকেলে লাইফ সাপোর্ট নেওয়া হয় কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরীকে।

ভক্তরা আশায় বুক বেঁধে ছিলেন, অন্তত এ যাত্রায় তাদের প্রিয় কবরী ফিরে আসবেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন হাজারো পোস্ট ভাসছিল দু’দিন ধরে। কিন্তু ‘মিষ্টি মেয়ে’ খ্যাত কবরী আর ফিরলেন না। ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দিলেন ১৯৭৫ সালে মুক্তিপ্রাপ্ত রোমান্টিক চলচ্চিত্র ‘সুজন সখী’র নায়িকা ‘সখী’।

সিনেমায় নায়ক-নায়িকারা তো জীবনকেই ফুটিয়ে তোলেন। জীবনের নানা দিক তুলে ধরতে ধরতেই তারা হয়ে যান ভক্তদের পরিবারেরই অংশ। কবরী তো তেমনই একজন। যাকে ছাড়া বাংলা সিনেমার ইতিহাস কোনো ভাবেই লেখা সম্ভব নয়।

কবরীর এই চলে যাওয়ায় শুধু বিনোদন জগৎ নয়, শোকে কাতর পুরো জাতি। সামাজিক যোগাযোগ মাধ্যমেও যা ফোটে উঠছে। অভিনয়ের মাধ্যমে তিনি মানুষের হৃদয়ে ছিলেন কতখানি, তারই যেন বহিঃপ্রকাশ ঘটছে নেট দুনিয়া।

অভিনেতা চঞ্চল চৌধুরী তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘কবরী আপা নেই…..!!!! আমাদের স্বপ্নের নায়িকা… কোন অনুষ্ঠানে প্রথম দেখা হয়েছিল মনে নেই। শেষ যে বার দেখা হয়েছিল তার সাথে, আবদার করেছিলাম, একটা ছবি তোলার। খুব স্পষ্ট মনে আছে, বলেছিলেন, ‘চঞ্চল, আমি তোমার ‘মনপুরা’র ভক্ত’’। ভালো থাকবেন কবরী আপা। কয়েক দিন ধরেই আপনার সাথে তোলা ছবি গুলো খুঁজছিলাম… এখন পেলাম…। যখন আপনি অনেক দুরে।’

সংগীত শিল্পী বেলাল খান লিখেছেন, ‘আমাদের কৈশোর কালের নায়িকা ছিলেন কবরী। মুগ্ধ হয়ে দেখতাম। কী মিষ্টি হাসি তার! শেষ বয়সে এসে রাজনীতিতেও নাম লেখালেন। এমপি হলেন। করোনা আক্রান্ত হয়ে গত কয়েকদিন ধরেই আইসিইউতে মেকানিক্যাল ভেন্টিলেটরে ছিলেন তিনি। আজ চলে গেলেন চিরতরে।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া