adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শনিবার ব্যর্থতার বৃত্ত ভেঙে বেরিয়ে আসবে বার্সেলোনা?

স্পোর্টস ডেস্ক : শিরোপাশূন্য মৌসুমের পর এবারও ধুঁকছে বার্সেলোনা। শেষ ষোলোতেই শেষ চ্যাম্পিয়ন্স লিগ। লা লিগায় শিরোপাভাগ্য নেই নিজেদের হাতে। দুঃসময়ের মধ্য দিয়ে যাওয়া কাতালান ক্লাবটির সামনে হাতছানি দিচ্ছে একটি শিরোপা- কোপা দেল রে। যে টুর্নামেন্টে বার্সেলোনার চেয়ে বেশি জেতেনি কেউ। সেই প্রতিযোগিতার ফাইনাল এসেছে লিওনেল মেসিদের জন্য অনেক সমীকরণ মেলানো আর সমালোচনার জবাব দেওয়ার উপলক্ষ হয়ে।

প্রবল শঙ্কা আছে প্রাণভোমরা মেসির দলছুট হওয়ার। এবারের কোপা দেল রের ফাইনাল তাই বার্সেলোনার জন্য অনেক প্রশ্নের উত্তর মিলিয়ে নেওয়ার উপলক্ষ। সঙ্গে হতে পারে আগামীর পথ চলার পাথেয়।

স্প্যানিশ কাপ নামে পরিচিত প্রতিযোগিতাটির ফাইনালে আগামীকাল শনিবার (১৭ এপ্রিল) আথলেতিক বিলবাওয়ের মুখোমুখি হবে বার্সেলোনা। রোনাল্ড কুমানের দলের জন্য ব্যর্থতার বৃত্ত ভেঙে বেরিয়ে আসার সুযোগ এই ম্যাচ।

পালাবদলের মৌসুমে এক এক করে স্বপ্ন ভাঙছে বার্সেলোনার। পিএসজির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বেজেছে বিদায়ঘণ্টা। গত জানুয়ারিতে হেরেছিল বিলবাওয়ের কাছে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে। সবশেষ ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলের হেরে লা লিগার শিরোপাভাগ্যও নিজেদের হাত থেকে ফেলে দিয়েছে কুমানের দল।

৩০ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। ৬৫ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা। লিগের এখনও আট রাউন্ড বাকি; সে হিসেবে লিগের মুকুট পুনরুদ্ধারের সম্ভাবনা টিকে আছে ভালোভাবেই। আবার তা মিইয়ে যাওয়ার সম্ভাবনাও আছে একই সমান্তরালে। – বিডিনিউজ/ মার্কা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া