adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কোহলি, রোহিত শর্মা ও বুমরাহ’র বেতন ৭ কোটি, সর্বনিম্ম গিলরা পাবেন ১ কোটি করে

স্পাের্টস ডেস্ক : ২০২০-২১ মৌসুমের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

চারটি ক্যাটাগরিতে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকা দিয়েছে বিসিসিআই। যেখানে এ’ প্লাস, এ, বি ও সি ক্যাটাগরি মিলে জায়গা পেয়েছেন মোট ২৮ ক্রিকেটার। অক্টোবর ২০২০ থেকে ২০২১ এর সেপ্টেম্বর পর্যন্ত এই চুক্তি কার্যকর হবে।

এ’ প্লাস ক্যাটাগরিতে রয়েছেন মাত্র ৩ ক্রিকেটার। ওই ক্যাটাগরিতে থাকা বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহ পাবেন সর্বোচ্চ ৭ কোটি রুপি। এ’ ক্যাটাগরিতে থাকা রবিচন্দ্রন অশ্বিন ও শিখর ধাওয়ানরা পাবেন ৫ কোটি রুপি।

এই ক্যাটাগরিতে থাকা বাকিরা হলেন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, ঋষভ পান্ত এবং হার্দিক পান্ডিয়া। বি’ ক্যাটাগরিতে রয়েছেন ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর, মায়াঙ্ক আগারওয়াল। যারা পাবেন ৩ কোটি রুপি।

আর বাকিরা রয়েছেন সি’ ক্যাটাগরিতে। যারা পাবেন সর্বনি¤œ ১ কোটি রুপি। তারা হলেন, কুলদীপ যাদব, নবদীপ সাইনি, দীপক চাহার, শুভমান গিল, হনুমা বিহারি, অক্ষর প্যাটেল, শ্রেয়াস আয়ার, ওয়াশিংটন সুন্দর, জুবেন্দ্র চাহাল, মোহাম্মদ সিরাজ। তথ্যসূত্র, ক্রিকফ্রেঞ্জি/ বিসিসিআই

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া