adv
১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণ আমেরিকার ফুটবলারদের জন্য মেসির ৫০ লাখ টিকা

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি আসন্ন কোপা আমেরিকা টুর্নামেন্টকে সামনে রেখে চীন থেকে এই ভ্যাক্সিন দিচ্ছেন ।

চীনা ফার্মাসিউটিক্যাল কোম্পানি সিনোভাককে তিনটি অটোগ্রাফসহ বার্সেলোনার জার্সি উপহার দিয়েছেন মেসি। এতেই দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনকে (কনমেবল) কোম্পানিটি টিকা প্রদানের বিষয়টি আশ্বস্ত করেছে। এসব তথ্য নিশ্চিত করেছেন কনমেবলের কর্মকর্তা গঞ্জালো বেলেসো।

তিনি বলেন, লিওনেল মেসি তিনটি জার্সি পাঠিয়েছেন আমাদের কাছে। তাই তার প্রতি ভালোবাসা জানিয়েছেন সিনোভাকের পরিচালকেরা। লাতিন আমেরিকায় ফুটবলের সর্বোচ্চ আসর করোনা মহামারীর কারণে এক বছর পিছিয়ে আগামী জুনে বসার কথা। এবারের আসরের আয়োজক আর্জেন্টিনা ও কলম্বিয়া। পুরো বিশ্বের সবচেয়ে বেশি সংক্রমণ হচ্ছে যখন দক্ষিণ আমেরিকায় তখন এমন আয়োজনকে উচ্চাভিলাষী বলে মনে করছে অনেকে। পাশাপাশি ফুটবলারদের টিকা দেয়ার বিষয়টি নিয়েও সমালোচনা।

গার্ডিয়ান জানিয়েছে, চুক্তিটি সম্পন্ন করতে ভূমিকা রেখেছেন উরুগুয়ের প্রেসিডেন্ট লুইস লাকেল্লে পৌ। করোনা টিকার এই চালান শুরুতেই দেয়া হবে আর্জেন্টিনার পেশাদার খেলোয়াড়দের। অন্যদিকে উরুগুয়েতে প্রতিদিন করোনা সংক্রমণ বেড়েই চলেছে। এই পর্যন্ত ১ লাখ ৫২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। তবু সঠিক টিকা কার্যক্রম না শুরু করে খেলোয়াড়দের জন্য টিকার চালানের চুক্তি করায় সমালোচনার মুভে লুইস লাকেল্লে।

এরই মধ্যে দেশটির ক্যানেলোনস শহরের মেয়র ইয়ামান্দ ওরসি ক্ষোভ প্রকাশ করেছেন। অন্যতম প্রধান শহরের মেয়র বলেন, ‘প্রেসিডেন্ট কনমেবলের পক্ষে কোপা আমেরিকার জন্য টিকা আদায় না করে ক্যানেলোনস শহরের জন্যও তা করতে পারতেন। – দ্য গার্ডিয়ান/ আরটিভি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া