adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে দুই লেগ মিলে লিভারপুলকে ৩-১ ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত জিনেদিন জিদানের শিষ্যরা।
বুধবার রাতে ফিরতি লেগের ম্যাচে অ্যানফিল্ডে লিভারপুলের মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। যদিও এই লেগ শেষ হয়েছে গোল শূন্য ড্রতে। তাতে সেমি-ফাইনাল নিশ্চিত হয় স্প্যানিশ জায়ান্টদের। গত সপ্তায় নিজেদের মাঠে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের খেলায় ৩-১ ব্যবধানে জিতে সেমি-ফাইনাল অনেকটা নিশ্চিত করে রেখেছিল রিয়াল।

ম্যাচের প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পেয়েও হাতছাড়া করে লিভারপুল। এগিয়ে যাওয়ার জন্য তিনটি নিশ্চিত গোলের সুযোগ আসে লিভারপুলের সামনে।

রিয়ালের গোলরক্ষক থিবাউট কোর্তোয়ার কৃতিত্বে গোল আদায় করতে পারেননি মোহাম্মদ সালাহ ও জর্জিনিও ভেইনালদেম। তাতে প্রথমার্ধ শেষ গোলশূন্য ভাবে।

দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটা সুযোগ পেয়েছিল লিভারপুল। একই ভাবে সুযোগ এসেছিল রিয়াল মাদ্রিদের। ভিনিসিউস জুনিয়র ও করিম বেনজেমারা সুযোগ মিস করলে শেষ পর্যন্ত আর কোনো দল দেখা পায়নি গোলের। তাতে গোলশূন্যভাবে ম্যাচ শেষ হওয়ায় ৩-১ ব্যবধানের জয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ।
আরেক ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডকে আবারও হারিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি। দুই লেগেই ডর্টমুন্ডকে ২-১ ব্যবধানে হারায় ম্যানচেস্টার সিটি। সেমি-ফাইনালের লড়াইয়ে তাদের প্রতিপক্ষে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া