adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫২ পুঁজি নিয়েও কলকাতাকে র হারাল মুম্বাই ইন্ডিয়ান্স

স্পাের্টস ডেস্ক : অবিশ্বাস্য এক হার কলকাতা নাইট রাইডার্সের! আইপিএলের পঞ্চম ম্যাচে আগে ব্যাট করে ১৫২ রানে বেশি করতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। জবাব দিতে নেমে প্রথম ৮ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬২ রান তুলে ফেলে কলকাতা। কিন্তু এরপরও ১০ রানে হেরে গেছে দলটি।

মঙ্গলবার চেন্নাইয়ে অনুষ্ঠিত ম্যাচে দারুণ বোলিং করেছেন রাহুল চাহার ও ক্রানাল পান্ডিয়া। তাতেই ৭ উইকেটে ১৪২ রানে আটকে যায় কলকাতা।

বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান এদিন ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারেননি। ৯ বলে ১ চারে ৯ রান করেন। তবে বল হাতে ছিলেন দারুণ। ৪ ওভার বল করে মাত্র ২৩ রান খরচায় ১ উইকেট নেন তিনি।

লক্ষ্য তাড়া করতে নেমে শুভমান গিল ও নিতিশ রানা দারুণ শুরু এনে দেন কলকাতাকে। নবম ওভারের পঞ্চম বলে গিল ফেরার আগে উদ্বোধনী জুটিতে আসে ৭২ রান।

গিল ২৪ বলে ৩৩ রান করে ফেরেন। তবে নিতিশ খেলতে থাকেন, ৪৭ বলে ৫৭ রান করেন তিনি। এরপরও রোহিত শর্মার দুর্দান্ত অধিনায়কত্বে দুই বারের চ্যাম্পিয়ন কলকাতা শেষ হাসি হাসতে পারেনি।

কলকাতা ২ উইকেটে ১০৪ রান থেকে ৫ উইকেটে ১২২ রানে পরিণত হয়। ১৮ রানের মধ্যে মিডল অর্ডারের তিনটি গুরুত্বপূর্ণ উইকেট হারায় দলটি। চাহার ৪ ওভার বল করে ২৭ রান খরচায় নেন ৪ উইকেট। ক্রুনাল ১ উইকেট পেলেও চার ওভারে রান খরচা করেছেন মাত্র ১৩।

শেষ ওভারে ১৫ রান দরকার ছিল কলকাতার। ট্রেন্ট বোল্ট ৪ রান খরচায় তুলে নেন জোড়া উইকেট।

কলকাতার বিপক্ষে মুম্বাইয়ের এটি ২২তম জয়। শেষ ১৩ দেখায় ১২তম। গত আসরে দুই বারের দেখা মিলিয়ে এটি কলকাতার বিপক্ষে টানা তৃতীয় জয় মুম্বাইয়ের।

আর এবারের আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাইয়ের এটি প্রথম জয়। ৯ এপ্রিল উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে হেরেছিল রোহিতরা।

এর আগে বোলিংয়ে কলকাতার হয়ে অবিশ্বাস্য পারফরম্যান্স মেলে ধরেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল। মাত্র ২ ওভার বল করে ১৫ রান খরচায় তুলে নেন ৫ উইকেট। আইপিএলে কলকাতার হয়ে যা সেরা বোলিংয়ের রেকর্ড। আগের সেরা ছিল জাতীয় দলে রাসেলের সতীর্থ সুনিল নারিনের। ২০১২ সালে পাঞ্জাবের বিপক্ষে ১৯ রানে ৫ উইকেট নিয়েছিলেন নারিন।

মুম্বাইয়ের ১৮ ও ২০তম ওভারে বল করেন রাসেল। তুলে নেন কিয়েরন পোলার্ড (৫), ক্রুনাল পান্ডিয়া (১৫), মার্কো জ্যানসেন (০), রাহুল চাহার (৮) এবং জাসপ্রিত বুমরাহর (০) উইকেট।

মুম্বায়ের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন সূর্য কুমার যাদব। ৩৬ বলে ৭ চার ও ২ ছক্কায় এই ইনিংস খেলেন তিনি। রোহিত শর্মা ৩২ বলে ৩ চার ও ১ ছক্কায় করেন ৪৩ রান। দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরা হয়েছেন মুম্বাইয়ের রাহুল চাহার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া