adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অসুস্থ নায়ক ওয়াসিমের বিছানাতেই সময় কাটছে

বিনােদন ডেস্ক : বাংলা সিনেমার সোনালী দিনের নায়ক ওয়াসিম। ১৯৭২ সালে এস এম শফী পরিচালিত ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমায় ছোট চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয়েছিল তার। ওই সিনেমায় সহকারী পরিচালক হিসেবেও কাজ করেছেন তিনি।

নায়ক হিসেবে তার প্রথম সিনেমা ‘রাতের পর দিন’। মহসিন পরিচালিত এ সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৭৪ সালে। মুক্তির পর রাতারাতি সুপারস্টার বনে যান ওয়াসিম। এরপর অ্যাকশন এবং ফোক-ফ্যান্টাসি ধাঁচের অনেকগুলো সিনেমায় অভিনয় করেছেন তিনি।

লম্বা সময় ধরে লাইট-ক্যামেরার সামনে নেই ওয়াসিম। সিনেমা সংশ্লিষ্ট কোনো অনুষ্ঠানেও দেখা যায় না তাকে। খোঁজ নিয়ে জানা গেছে, শারীরিক অসুস্থতা নিয়ে শয্যাশায়ী এ অভিনেতা। তার অসুস্থতার খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, ‘বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন ওয়াসিম ভাই। বেশ কিছুদিন ধরে তিনি অসুস্থ। হাঁটতে পারছেন না, বিছানাতেই শুয়ে সময় কাটছে। রাজধানীর একটি হাসপাতালে কয়েকদিন চিকিৎসা হয়েছিল। সেখানে বেশি দিন রাখেনি, বাসায় পাঠিয়ে দিয়েছে।’

ঠিক কী সমস্যায় ভুগছেন ওয়াসিম? জানতে চাইলে জায়েদ খান আরও বলেন, ‘মূলত ব্রেন এবং লিভারের সমস্যায় আক্রান্ত ওয়াসিম ভাই। এছাড়া আরও অনেক সমস্যা রয়েছে উনার। শিল্পী সমিতির পক্ষ থেকে তার চিকিৎসার খোঁজ খবর রাখছি। উন্নত চিকিৎসার ব্যাপারেও চিন্তা ভাবনা করছি।’

২০১০ সাল পর্যন্ত টানা অভিনয় করেছেন ওয়াসিম। শাবানা, ববিতা, কবরী, সুচরিতা, অঞ্জু ঘোষের বিপরীতি অভিনয় করেছেন তিনি। ওয়াসিম অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দ্য রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম গরম’ ইত্যাদি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া