adv
১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সমস্ত নিষেধাজ্ঞা প্রত্যাহারের আগে আমেরিকার সঙ্গে আলোচনার প্রয়োজন নেই: ইরান

আন্তর্জাতিক ডেস্ক : ইসলামি প্রজাতন্ত্র ইরানের ওপর থেকে সমস্ত নিষেধাজ্ঞা প্রত্যাহারের আগ পর্যন্ত ওয়াশিংটনের সঙ্গে প্রত্যক্ষ কিংবা পরোক্ষ যেকোন আলোচনার সম্ভাবনা নাকচ করে দিয়েছে তেহরান।

মার্কিন গণমাধ্যম সিএনএনের সাংবাদিক ক্রিশ্চিয়ান আমানপুরকে দেয়া এক সাক্ষাৎকারে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে একথা বলেছেন।

তিনি বলেন, অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অথবা অন্য কোথাও ইরান এবং আমেরিকার মধ্যে পরোক্ষ কিংবা প্রত্যক্ষ কোনো আলোচনা হয় নি এবং এ ধরনের কোন নতুন আলোচনার প্রয়োজনও নেই। ইরান ও পাঁচ জাতিগোষ্ঠীর মধ্যে চারদিনের আলোচনা শেষে সিএনএনকে সাক্ষাৎকার দেন সাঈদ খাতিবজাদে। পরমাণু সমঝোতা পুনরুজ্জীবিত করার লক্ষ্য নিয়ে ইরান এবং পাঁচ জাতিগোষ্ঠী এই আলোচনায় বসে। পাঁচ জাতিগোষ্ঠীর পক্ষে আলোচনায় অংশ নেয় ব্রিটেন, চীন, ফ্রান্স, রাশিয়া ও জার্মানি।

ক্রিশ্চিয়ান আামানপুরকে দেয়া সাক্ষাৎকারে খাতিবজাদে আরো বলেন, আমেরিকা ও ইরান আবারো আলোচনায় বসবে কিনা তা নির্ভর করছে পরমাণু সমঝোতায় আমেরিকার ফিরে আসার ওপর। যখন আলোচনার টেবিলে সভায় উপস্থিত থাকবে তখন আমরা আলোচনা চালাতে পারি। কিন্তু তার আগ পর্যন্ত আমেরিকা এবং ইরানের মধ্যে কোনো পরোক্ষ কিংবা প্রত্যক্ষ আলোচনা হবে না। – পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া