adv
১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ফিলিস্তিনি নির্বাচনে হামাসের বিজয়ের সম্ভাবনা: উদ্বিগ্ন ইসরাইল ও আমেরিকা

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনে আগামী মে মাসে অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সম্ভাব্য বিজয়ে উদ্বেগ প্রকাশ করেছে আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের সঙ্গে টেলিফোন আলাপে এই উদ্বেগ প্রকাশ করেন ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী গাবি আশকেনাজি। এ সময় মার্কিন পররাষ্ট্রমন্ত্রীও একইভাবে উদ্বেগ প্রকাশ করেন। ইসরাইলের ওয়ালা নিউজ ওয়েবসাইটের উদ্ধৃতি দিয়ে রাশিয়া টুডে এ খবর দিয়েছে।

টেলিফোন আলাপে ইসরাইল এবং আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিদ্বন্দ্বী ফাতাহ আন্দোলনের মধ্যে মারাত্মক রকমের বিভক্তির কারণে গাজা ভিত্তিক হামাস মে মাসের নির্বাচনে বিজয়ী হতে যাচ্ছে।

ইসরাইলি পররাষ্ট্রমন্ত্রীর উদ্বেগ আমলে নিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফিলিস্তিনে যে দলই ক্ষমতায় আসুক না কেন তাদেরকে অবশ্যই সহিংসতা বন্ধ করতে হবে, ইসরাইলকে স্বীকৃতি দিতে হবে এবং আগে যে সমস্ত চুক্তি হয়েছে তার প্রতি সম্মান জানাতে হবে।

একইসঙ্গে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এও বলেন যে, আমেরিকা বিশ্বাস করে ফিলিস্তিনিদের একইরকম স্বাধীনতা, নিরাপত্তা, সমৃদ্ধি এবং গণতান্ত্রিক চর্চার অধিকার থাকা উচিত। ইসরাইলের সমস্ত আগ্রাসী নীতির প্রতি অন্ধ সমর্থন দেয়ার পরও আমেরিকার পক্ষ থেকে এই বক্তব্য দেয়া হলো। মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যকে পর্যবেক্ষকরা হাস্যকর বলে মনে করছেন।- পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া