adv
১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সূচি জটিলতায় আয়ারল্যান্ড ও পাকিস্তান সিরিজ স্থগিত

স্পোর্টস ডেস্ক : সূচি জটিলতায় পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না আয়ারল্যান্ড দলের। শুধু তাই নয় ৮ মাস বাকি থাকতেই স্থগিত হয়ে গেছে আইরিশদের শ্রীলঙ্কা সফরও। এমনটাই নিশ্চিত করেছেন ক্রিকেট আয়ারল্যান্ডের পারফরম্যান্স পরিচালক রিচার্ড হোল্ডসওর্থ।

পাকিস্তানের বিপক্ষে আয়ারল্যান্ডের দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি হবার কথা ছিল ২০২০ সালে। করোনাভাইরাসের কারণে সেটি তখন স্থগিত করে দেওয়া হয়। নতুন সূচিতে জানানো হয় আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে এই সিরিজ। সেজন্য ইসিবির সঙ্গে আলোচনাও চলিয়ে যাচ্ছিল আয়ারল্যান্ড ক্রিকেট।

পিএসএলের নতুন সূচি এবং টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল সেখানে বাঁধা হয়ে দাড়ায়। আবার ওই মাসেই রয়েছে ইংলিশ নারী দলের সিরিজ। তাই তখন ইংল্যান্ডে আরেকটি বাড়তি সিরিজ আয়োজন করা সম্ভব নয় বলে আয়ারল্যান্ডকে জানিয়েছে ইসিবি।

এ প্রসঙ্গে হোল্ডসওর্থ বলেন, আমাদের সঙ্গে দুটি মাঠের চুক্তি হয়েছিল। কিন্তু ইসিবি জানালো, ইংল্যান্ডে অনেকগুলো আন্তর্জাতিক দল আসছে। জৈব-সুরক্ষা বলয় ও কোভিড প্রোটোকলগুলোর মধ্যে লজিস্টিকের কাজ খুবই গুরুত্বপূর্ণ। তাই এই সময়ে আরও দুটি দেশকে আনা তাদের জন্য বাড়তি চাপ।

তিনি আরো বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের বছরে এটা হতাশার। তবে জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ও অগাস্টে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি আছে আমাদের। আমরা ভবিষ্যতে কোনো এক সময়ে পাকিস্তানের সিরিজটি পুনরায় করার চেষ্টা করছি।

আগামী ডিসেম্বরে শ্রীলঙ্কার মাটিতে টেস্ট সিরিজ খেলার কথা ছিল আয়ারল্যন্ডের। সেটিও স্থগিত করা হয়েছে। হোল্ডসওর্থ বলেন, ‘এফটিপি এখন খুবই জটিল হয়ে গেছে, সবাই পুনরায় সূচি করার চেষ্টা করছে। এসএলসি চক্র শেষ হওয়ার আগেই ওই টেস্ট খেলতে প্রতিশ্রুতিবদ্ধ, তবে ডিসেম্বরে নয়। -ক্রিকফ্রেঞ্জি/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া