adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তান ও চাদের সদস্যপদ স্থগিত করল ফিফা

স্পোর্টস ডেস্ক : তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে ফিফা পাকিস্তান ফুটবল ফেডারেশনের (পিএফএফ) সদস্যপদ স্থগিত করেছে। আফ্রিকার দেশ চাদের ফুটবল অ্যাসোসিয়েশনের (এফটিএফএ) সদস্যপদও তারা স্থগিত করেছে সরকারি হস্তক্ষেপের কারণে।

তাৎক্ষণিকভাবে এই স্থগিতাদেশ কার্যকরের ঘোষণা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি দিয়েছে বুধবার।

আশফাক হুসেনের নেতৃত্বে একদল ফুটবল কর্মকর্তা পিএফএফ পরিচালনার জন্য ২০১৮ সালে সুপ্রিম কোর্ট দ্বারা নির্বাচিত হয়েছিলেন। কিন্তু সেটা ফিফার কাছে স্বীকৃতি পায়নি। পাকিস্তানের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, সম্প্রতি তারা হারুন মালিকের নেতৃত্বাধীন ‘ফিফা নর্মালাইজেশন কমিটি’র কাছ থেকে নিয়ন্ত্রণ নিয়ে নেয় এবং পিএফএফের দায়িত্ব গ্রহণ করে।

বিবৃতিতে ফিফা বলেছে, ‘জোর করে দায়িত্ব নেওয়ায়’ সংস্থাটির আইনের মারাত্মক লঙ্ঘন হয়েছে। সেকারণেই পিএফএফের সদস্যপদ স্থগিত করা হয়েছে। ২০১৭ সালেও একই কারণে দেশটির সদস্যপদ স্থগিত করেছিল ফিফা।

চাদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কিছুদিন আগে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনে হস্তক্ষেপ করে। কারণ, সংস্থাটি যেভাবে চলছিল, তা নিয়ে তারা সন্তুষ্ট ছিল না। এই হস্তক্ষেপের কারণে তাদের সদস্যপদ স্থগিত করেছে ফিফা। একই কারণে গত মাসে আফ্রিকান কাপ অব নেশন্সে তারা অযোগ্য ঘোষিত হয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া