adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থ ব্যয়ের সঠিক হিসাব না পেয়ে বাফুফের অনুদান বন্ধ করলো ফিফা

স্পাের্টস ডেস্ক : বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আন্তর্জাতিক ফুটবলের শাসক সংস্থা ফিফার কাছ থেকে বছরে সাড়ে ৪ লাখ ডলার অনুদান পেতো, তা এবার বন্ধ করে দিয়েছে সংস্থাটি।
চলতি বছরের অনুদানও পর্যন্ত দেওয়া হয়নি বাফুফেকে। বাফুফের অর্থ ব্যয়ের সঠিক হিসাব না পেয়ে ফিফা এই অনুদান বন্ধ রেখেছে বলে বিস্বস্ত সূত্রে জানা গেছে।
বেতনভুক্ত কোচ, বিভিন্ন বয়সভিত্তিক ফুটবল, তৃণমূল ফুটবল উন্নয়নের সঙ্গে মহিলা ফুটবলের জন্য অর্থ দিয়ে থাকে ফিফা। অর্থ দেওয়ার সময় ফিফা বলে দেয় এর ব্যবহার যেন যথাযথ হয়। প্রতি বছর তার হিসাব চাওয়া হয়। কিন্তু যে হিসাব দিয়েছে বাফুফে তাতে সন্তুষ্ট নয় ফিফা।
বাফুফের দেওয়া আর্থিক হিসাবে গরমিল পাওয়ায় প্রশ্ন তুলেছে ফিফা। এসব বিষয়ে বেশ কিছুদিন ধরে গুঞ্জন ছিল। জানা গেছে বাফুফের অর্থ বিভাগের প্রধান আবু হোসেনকে কারণ দর্শানো নোটিশও দেওয়া হয়েছে। বাফুফের কাছে একাধিক প্রতিষ্ঠানের বকেয়া বিল কোটি টাকার ওপর।
ফিফার অনুদান বন্ধ হওয়ায় নড়েচড়ে বসেছে বাফুফে। এ প্রসঙ্গে ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও বাফুফে সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী সাংবাদিক
দের বলেন, ফিফার সঙ্গে ভাচুর্য়ালি সভা করবো। সংশোধন করবো। বর্তমান ফিন্যান্স কমিটিতে যারা কাজ করছেন তাদের কাজে আমি খুশি নই। বিশেষ করে সিএফও দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া