adv
১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

লকডাউনে শুটিং বন্ধ হচ্ছে না

বিনোদন প্রতিবেদক : করোনার জেরে আবারও দেশে এলো লকডাউন। বাস, ট্রেন, লঞ্চের মতো গণপরিবহন আগামী সাত দিন চলবে না। তবে বন্ধ হচ্ছে না নাটক-সিনেমাসহ অন্যান্য শুটিং। অর্থাৎ লকডাউনের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে শুটিং। কারণ, এখনো শুটিং বন্ধের কোনো ঘোষণা আসেনি অভিনয়শিল্পীদের নিয়ে গঠিত সংগঠন শিল্পী সংঘ থেকে।

গত বছর লকডাউনের কারণে ছয় মাসেরও বেশি সময় ধরে বন্ধ ছিল সব ধরনের শুটিং। লকডাউনের আগে নির্মিত নাটকগুলো ইউটিউবে প্রচার হলেও আটকে ছিল বহু সিনেমার মুক্তি। কারণ বন্ধ ছিল সিনেমা হল। কাজ না থাকায় কম আয়ের অভিনয়শিল্পী ও অন্যান্য কলাকুশলীরা সাহায্যের জন্য ঘুরেছেন দ্বারে দ্বারে। এছাড়া টাকা খাটিয়ে ছবি বানিয়ে তার থেকে কোনো আয় করতে পারেননি বহু প্রযোজক-পরিবেশক।

এসব দিক বিবেচনায় এবারের লকডাউনে শুটিং বন্ধ রাখছে না অভিনয় শিল্পী সংঘ। খোলা থাকছে সিনেমা হলও।

বিষয়টি নিয়ে শিল্পী সংঘের সভাপতি অভিনেতা শহীদুজ্জামান সেলিম বলেন, ‘যারা এই লকডাউনে এখনও কাজের সিডিউল তৈরি করেননি তাদেরকে কাজ করতে আমরা নিরুৎসাহিত করবো। তবে যাদের সিডিউল ও সরঞ্জাম চূড়ান্ত করা হয়েছে তারা নিজ দায়িত্বে শুটিং করতে পারেন। তবে আমরা মনে করি, জীবনের চেয়ে কাজ বড় নয়। সবাই সচেতন হলে করোনার দ্বিতীয় ঢেউ আমরা মোকাবিলা করতে পারব।’

দ্বিতীয় দফায় সারা দেশে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে সরকার। চারদিকে করোনার চোখ রাঙানি থাকলেও অধিকাংশ প্রযোজক-পরিচালকরা কাজ এগিয়ে নিতে আগ্রহী। কাজ আগ্রহী অনেক অভিনয়শিল্পীরাও। কারণ সামনেই ঈদ। বিশেষ এই উৎসবকে সামনে রেখে প্রচুর নাটক ও সিনেমা নির্মিত হয়। ভালো ব্যবসাও করে। কেউ কেউ আবার কাজ করার বিপক্ষে।

যদিও এ বিষয়ে ডিরেক্টরস গিল্ড বা প্রযোজকদের সংগঠন থেকে স্পষ্ট কোনো মন্তব্য বা সিদ্ধান্ত আসেনি। গত বছর যেমন লকডাউন শুরু হলে ১৯ মার্চ থেকে প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিরেক্টর গিল্ড এবং অভিনয় শিল্পী সংঘের প্রতিনিধিরা যৌথভাবে শুটিং বন্ধ রাখার ঘোষণা দিয়েছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া