adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করােনার ধাক্কায় বন্ধ হলো চিড়িয়াখানা

নিজস্ব প্রতিবেদক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা বন্ধ ঘোষণা। আজ থেকে এই নির্দেশনা কার্যকর হবে।

শুক্রবার (২ এপ্রিল) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ইফতেখার হোসেন বলেন, করোনা সংক্রমণ রোধে আজ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মিরপুর ও রংপুর চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে।

এর আগে, করোনা সংক্রমণ ঠেকাতে বন্ধ করে দেয়া হয়েছে সব বিনোদন ও পর্যটন কেন্দ্র। ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে রাঙ্গামাটি, খাগড়াছড়ির ও বান্দরবানের সব পর্যটনকেন্দ্র। এরপরই বন্ধ করে দেওয়া হয়েছিল কক্সবাজার।

এর আগে গতকাল বৃহস্পতিবার (১ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা রেকর্ড করেছে। গেল ২৪ ঘণ্টায় ৬ হাজার ৪৬৯ জন রোগী শনাক্ত হয়েছে।

এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্ত হলো ছয় লাখ ১৭ হাজার ৭৬৪ জন। আর এই ভাইরাসে গেল ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৯ জন। এ নিয়ে দেশে করোনায় মোট নয় হাজার ১০৫ জনের মৃত্যু হয়েছে।

এদিন সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৫৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন।

এর আগে বুধবার (৩১ মার্চ) দেশে আরও ৫ হাজার ৩৫৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ৫২ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া