adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাজ্য থেকে দেশে ফিরে কোয়ারেন্টিন না মানায় ২ সিলেট প্রবাসীর কারাদণ্ড

ডেস্ক রিপাের্ট : সিলেটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের বিধি-নিষেধ ভেঙে পালিয়ে গিয়েছিলেন যুক্তরাজ্য ফেরত দুই প্রবাসী। কিন্তু ধরা পড়তে হয়েছে তাদের। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদেরকে কারাদণ্ড দিয়ে জেলে পাঠানো হয়েছে। একই সঙ্গে তারা গুনেছে জরিমানাও।

তাদের ২ জনকে ৭ দিনের জেল ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) রাতে তাদের দুজনকে সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) বিএম আশরাফ উল্যাহ তাহের।

দণ্ডপ্রাপ্ত দুজন হলেন- সিলেটের বিশ্বনাথ উপজেলার চানপুর গ্রামের আলম হাসান রউফ (৩৫) ও সুনামগঞ্জের ছাতক উপজেলার গোদামপুর গ্রামের আবদুল নূর (৪২)। তারা দুজনই ব্রিটিশ পাসপোর্টধারী বাংলাদেশি।

তারা যে হোটেলে ছিলেন সেখানকার কর্তৃপক্ষ জানিয়েছে, প্রবাসীরা হোটেলে ফেরার পর জানিয়েছেন চুল কাটতে তারা বের হয়েছিলেন।

এসএমপি’র মিডিয়া বিভাগ জানায়, ‘গত ২২ মার্চ যুক্তরাজ্য থেকে দেশে আসা ১৪০ যাত্রীর মধ্যে এ দুজনও ছিলেন। ফেরার পর ওই দুই প্রবাসীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য সিলেট নগরীর দরগাগেইটস্থ হোটেল স্টার প্যাসিফিকে ওঠেন। সাতদিনের কোয়ারেন্টিন শেষ হওয়াতে সোমবার (২৯ মার্চ) তাদের কোভিড-১৯ টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়। কিন্তু রিপোর্ট আসার পর মঙ্গলবার দুপুরে তারা কোয়ারেন্টিন ভেঙে হোটেল থেকে পালিয়ে যান।’ পরে সন্ধ্যার দিকে এ দু’জন হোটেলে ফিরলে সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এ শাস্তি দেন।’

এর আগে নগরীর আম্বরখানাস্থ হোটেল ব্রিটেনিয়া থেকে একই পরিবারের ৯ সদস্য কোয়ারেন্টিন থেকে পালিয়ে জকিগঞ্জস্থ তাদের গ্রামের বাড়ি চলে যান। পরে তাদেরকে ফোনে ডেকে এনে ওই পরিবারের প্রাপ্ত বয়স্ক ৬ জনকে ৩ হাজার টাকা করে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া