adv
২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বিদেশের মাটিতে ২২ বছর পর শিরোপা জয়ের লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : আজ সোমবার (২৯মার্চ) ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। কাঠমান্ডুর রঙ্গশালা স্টেডিয়ামে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা পৌনে ৬টায়। সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস।

ফাইনালে জিতলে দীর্ঘ ২২ বছরের বন্ধ্যাত্ব ঘুচবে বাংলাদেশের। নেপালকে হারাতে পারলেই ১৯৯৯ সালের পর দেশের বাইরে প্রথম শিরোপা জিতবে লাল-সবুজের প্রতিনিধিরা। নেপালের এই রঙ্গশালাতেই ১৯৯৯ সালে এসএ গেমসে নেপালকে হারিয়ে দেশের বাইরে সবশেষ শিরোপা জেতে বাংলাদেশ।

লিগ পর্বের সেরা দল হয়েই ফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে কিরগিজস্তান অলিম্পিক দলকে ১-০ ব্যবধানে হারিয়েছে জেমিডের দল। অন্যদিকে দ্বিতীয় ম্যাচে নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। আর দুই ম্যাচেই ড্র করে ফাইনালে উঠেছে নেপাল। সেদিক থেকে শিরোপা লড়াইয়ে এগিয়ে বাংলাদেশ।

বাংলাদেশ প্রধান কোচ জেমি ডে আগে থেকেই বলে আসছিলেন এই টুর্নামেন্টকে প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছেন তিনি। তবে ট্রফি জয়ের সুযোগও হাত ছাড়া করতে চাচ্ছেন না। অধিনায়ক জামাল ভূঁইয়া বললেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করেছে দেশবাসী। সবাই আমাদের দিকে তাকিয়ে। এই ট্রফি আমরা জিততে চাই।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া