adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চিঠি দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপাের্ট : প্রতিবেশী দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ যে আগ্রহ দেখাচ্ছে তাতে পাকিস্তানও বাদ নয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাসে আক্রান্ত পাকিস্তানের সরকারপ্রধান ইমরান খানকে পাঠানো চিঠিতে এ বার্তা দিয়েছেন বঙ্গবন্ধুকন্যা।

ইমরানকে মঙ্গলবার (১৩ মার্চ) এ চিঠি পাঠানো হয় বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের অল্প সময় আগেই এ ঘটনা ঘটলো। সম্প্রতি পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উপলক্ষেও বাণী দিয়েছিলেন শেখ হাসিনা। বিষয়টি গোপন থাকলেও সম্প্রতি বিষয়টি তা সম্মুখে আসে।

এ বিষয়ে বুধবার ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন জানান, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনায় আক্রান্ত। তার সুস্থতা কামনা করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে শুভেচ্ছা জানিয়ে এবং রোগমুক্তি কামনা করে তিনি চিঠি লিখেছেন। এর বেশি কিছু বলতে রাজি হননি পররাষ্ট্রমন্ত্রী।

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বাংলাদেশ। তাতে দক্ষিণ এশিয়ার পাঁচ দেশের রাষ্ট্র ও সরকার প্রধানকে দাওয়াত করলেও পাকিস্তানকে আমন্ত্রণ জানায়নি বাংলাদেশ।

অনুষ্ঠানে যোগ দিতে এরই মধ্যে মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মেদ সোলিহ, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি বাংলাদেশ সফর শেষে নিজ নিজ দেশে ফিরে গেছেন। ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বাংলাদেশ সফরে রয়েছেন।

২৬ মার্চ সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। মোদির সফরের আগে ইমরানকে পাঠানো প্রধানমন্ত্রীর চিঠি তাৎপর্যপূর্ণ হিসেবে দেখছে কূটনীতিক মহল।

ইমরানের রোগমুক্তি কামনা করে টুইট করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। এছাড়া, বিরোধ মিটিয়ে শান্তির পথে হাঁটার উদ্যোগ নিয়েছে ভারত-পাকিস্তান। এর অংশ হিসেবে দুই বছর আলোচনা বন্ধ থাকার পর অভিন্ন নদীর পানিবণ্টন নিয়ে মঙ্গলবার বৈঠক বসছে প্রতিবেশী দেশ দুটি।

এর এক মাস আগে সীমান্তের নিয়ন্ত্রণরেখা (এলওসি) ও অন্যান্য বিষয়ে সহিংসতার পথ এড়িয়ে শান্তি জোরধারে যৌথ বিবৃতি দেয় ভারত-পাকিস্তান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া