adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হলান্ড বললেন, মেসি ও রোনালদোর পর্যায়ে যেতে আমার অনেক কাজ বাকি

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো বিশ্বসেরা হওয়ার সামর্থ্য আর্লিং হলান্ডের আছে বলে মনে করেন অনেকে। বরুশিয়া ডর্টমুন্ডের তরুণ এই ফরোয়ার্ড অবশ্য সেসব নিয়ে ভাবেন না। নিজের খেলার উন্নতির দিকেই তার সব মনোযোগ। সময়ের সেরা দুই ফুটবলারের কাতারে যেতে হলে তাকে এখনও অনেক পথ পাড়ি দিতে হবে বলে মনে করেন তিনি।
বার্সেলোনা অধিনায়ক ও জুভেন্টাস ফরোয়ার্ডের সঙ্গে তার তুলনা নিয়ে সম্প্রতি নরওয়ের একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে নিজের ভাবনা জানান হলান্ড। প্রতিদিন আমার খেলায় উন্নতির জন্য কেবল নিজেকে নিয়েই ভাবি আমি। সম্ভবত ইতিহাসের সেরা দুই খেলোয়াড় মেসি ও রোনালদোকে নিয়ে কথা বলার প্রয়োজন নেই আমার। তাদের পর্যায়ে পৌঁছাতে আমার এখনও অনেক কাজ করতে হবে।

গত বছরের শুরুতে সম্ভাবনা আর প্রত্যাশার ডালি সাজিয়ে সালসবুর্ক থেকে ডর্টমুন্ডে যোগ দেন হলান্ড। নিজের জাত চেনাতে সময় লাগেনি তার। বুন্ডেসলিগার ক্লাবটির হয়ে অভিষেক ম্যাচে বদলি নেমে করেন হ্যাটট্রিক। সামর্থ্যের ঝলক দেখিয়ে হয়ে উঠেছেন দলটির আক্রমণভাগের সেরা খেলোয়াড়। চলতি মৌসুমেও দারুণ ছন্দে আছেন ২০ বছর বয়সী এই ফুটবলার। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৩১ ম্যাচে করেছেন ৩৩ গোল। সালসবুর্ক ও ডর্টমুন্ডের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে ১৪ ম্যাচে তার গোল ২০টি।

ইউরোপ সেরার প্রতিযোগিতাটির চলতি আসরে শেষ ষোলোয় সেভিয়ার বিপক্ষে প্রথম লেগের পর ফিরতি পর্বেও তিনি করেন জোড়া গোল। তাতে তার নাম লেখা হয়ে যায় চারটি রেকর্ডে।
সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে টানা গোল (ছয় ম্যাচে), সবচেয়ে কম ম্যাচে ২০ গোল, ২১ বছরে পা রাখার আগে সবচেয়ে বেশি গোল, প্রতিযোগিতাটিতে নরওয়ের সর্বোচ্চ গোলদাতা-সবগুলো রেকর্ডই এখন তার দখলে। – বিডিনিউজ/ নরওয়েটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া