adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে রেকর্ড গড়ে সিরিজ জিতল নিউজিল্যান্ড

স্পাের্টস ডেস্ক : ১১তম ওভারে তিন উইকেটে হারিয়ে বিপাকে পড়া দলের হাল ধরেন। শেষ পর্যন্ত ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন টম ল্যাথাম। ভারপ্রাপ্ত অধিনায়কের শতকে পাঁচ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে নিউজিল্যান্ড। এতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০তে জিতে নিলো ব্ল্যাকক্যাপসরা।

হেগলি ওভালে সর্বোচ্চ ২৬১ রান তাড়া করে ম্যাচ জিতেছিল স্কটল্যান্ড। ২০১৪ সালে কেনিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি নিজেদের করে নিয়েছিল স্কটিশরা। মঙ্গলবার সাত বছর আগের রেকর্ডটি ভাঙলো কিউইরা। বাংলাদেশের দেয়া ২৭২ রানের লক্ষ্য তাড়া করে নতুন রেকর্ড গড়লো স্বাগতিকরা।

ক্রাইস্টচার্চের এই মাঠে ৪৮.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৭৫ রান করেছে ল্যাথামের দল। দলনেতা ১০৮ বলে ১১০ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন। তার সঙ্গে ক্রিজে ছিলেন ৬ বলে ১২ রান করা ড্রাইল মিচেল।

এদিন দলীয় ২৮ রানে মার্টিন গাপটিলকে ফেরান মুস্তাফিজুর রহমান। নিজেই ক্যাচ তুলে ওপেনার গাপটিলকে ফেরান মুস্তাফিজ। তার আগে ২৪ বলে ২০ রান করেন তিনি।

নবম ওভারের হেনরি নিকোলস ও ১১তম ওভারে উইল ইয়ংকে ফিরিয়ে দেন মেহেদী হাসান।১৮ বলে ১৩ রান করেন নিকোলস। ৭ বলে ১ রান করেন ইয়ং। দুইজনই বোল্ড হন।

দলীয় ৫৩ রানে তিন উইকেট চলে যায় নিউজিল্যান্ডের। ডেভন কনওয়ে ও টম ল্যাথাম মিলে ১১৩ জুটি গড়েন। তামিম ইকবালের অসাধারণ থ্রোতে ফিরে যান কনওয়ে। বিদায়ের আগে ৯২ বলে ৭২ রানের ইনিংস খেলেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

পঞ্চম উইকেটে ল্যাথামের সঙ্গে ৭৬ রান যোগ করেন জেমি নিশাম। জয়ের ভীত গড়ে মুস্তাফিজের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন নিশাম।

সফরকারীদের হয়ে দুটি করে উইকেট আদায় করেন মুস্তাফিজ ও মেহেদী।

সকালে টস হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। ৬ উইকেটে ২৭১ রান সংগ্রহ করে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। তামিম ইকবাল ৭৮ ও মোহাম্মদ মিঠুনের ৭৩ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে দুটি উইকেট তুলে নেন মিচেল স্যান্টনার।

আগামী ২৬ মার্চ শুক্রবার ভোর চারটায় ওয়েলিংটনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে দল দুটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া