adv
২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

তামিম ও মিথুনের ব্যাটে বাংলাদেশের সংগ্রহ ২৭১

নিজস্ব প্রতিবেদক : শুরুতে উইকেট হারানো বাংলাদেশ শেষ পর্যন্ত ভালই সাফল্য দেখিয়েছে। অধিনায়ক তামিমের দেখানো পথে হেঁটেছেন মিথন-মুশফিকরা। তাতে ৬ উইকেট হারিয়ে ২৭১ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে টাইগার ব্যাটসম্যানরা।

এই সংগ্রহে তামিমের পর বড় অবদান রাখেন মোহম্মদ মিথুন। ২ ছয় ও ৬ চারে ৭৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মিথুন। তাকে যোগ্য সঙ্গ দেন মুশফিক, মাহমুদুল্লাহ ও সাইফউদ্দিন।

দলকে শক্ত ভিত গড়ে দেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু দুর্ভাগ্য রান আউটে ফিরতে হয় তামিমকে। তার আগে ১১টি চারে ব্যক্তিগত ৭৮ করে যান এই ওপেনার। দলীয় ১৩৩ রানের মাথায় মুশফিকের কলে রান নিতে গিয়ে পৌঁছানোরে আগেই বেল ভেঙ্গে দেন নিশাম।

তামিমের আউটের পর মুশফিকের সঙ্গী হন মিথুন। এই জুটি ১৩৩ রান থেকে দলের সংগ্রহ নিয়ে যান ১৮৩তে। এরপর স্যাটনারের বলে হেনরি নিকোলসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মুশফিক। তার আগে ৩ চারে ৩৪ রান করে যান এই ব্যাটসম্যান কাম উইকেট কিপার।

মুশি চলে যাওয়ার পর মিথুনের সঙ্গী হন মাহমুদুল্লাহ। এই জুটি দলের সংগ্রহ নিয়ে যান ২৪৭ রানে। মাহমদুল্লাহ নিজের ১৬ রানের মাথায় জেমিসনের বলে গাপটিলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। এরপর মিথুনের সঙ্গে যোগ দেন মেহেদী হাসান। এক ছয়ে ৭ রানে বোল্ডের বলে আউট হন মেহিদী।

এরপর পেসার সাইফুদ্দিন নেমে ৪ বলে ৭ রান নিতে সক্ষম হলেও মিথুন ছয়-চার মেরে দলের সংগ্রহ নিয়ে যান সম্মানজনক অবস্থানে।

এর আগে ব্যাটিংয়ে নেমেই শূন্য রানে মাঠ ছাড়েন লিটন দাস। তখনই প্রথম ম্যাচের ব্যাটিং দুর্দশার শঙ্কা দেখা দেয় টাইগার শিবিরে। কিন্তু সৌম্য সরকারকে নিয়ে অধিনায়ক তামিম ইকবাল শক্ত অবস্থান সেই বিপর্যয়কে কিছুটা হলেও স্বস্তি এনে দেয়। যদিও এই জুটি বেশি দূর যেতে পারেনি। ৩টি চার ও একটি ছক্কা হাকিয়ে ৩২ রানে করে স্যান্টনারের বলে স্টাম্পিং হয়ে বিদায় নেন সৌম্য।

সৌম্য যখন বিদায় নেয় তখন বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৮৫ রান। এরপর ব্যাটিং এ নামেন মুশফিকুর রহিম। তামিম-মুশফিক জুটি বাংলাদেশের সংগ্রহ নিয়ে যান ১৩৩ রানে।

আর ব্যাটিংয়ে নেমে শুরুতে বাংলাদেশ শিবিরে ধাক্কা দিলেন পেসার ম্যাট হেনরি। নিজের প্রথম ও বাংলাদেশ ইনিংসের দ্বিতীয় ওভারে তুলে নিলেন ওপেনার লিটন দাসের উইকেট। আজ রানের খাতা খুলতেই পারেননি লিটন। হেনরির চতুর্থ বলে পুল শট খেলতে গিয়ে স্কয়ার লেগে উইল ইয়াংয়ের হাতে ক্যাচ তুলে দেন। ওভারটি মেডেন পেয়েছেন ম্যাট হেনরি।

ক্রাইস্টচার্চের হাগলি ওভালে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। এই মাঠে খেলা দশ ম্যাচের মধ্যে নয়টিতেই জিতেছে কিউইরা। অন্যদিকে নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে কোনো জয় নেই বাংলাদেশের।

আজ নিজেদের একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। তরুণ ডানহাতি পেসার হাসান মাহমুদের জায়গায় নেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে। অপরিবর্তিত একাদশ নিয়ে নামছে স্বাগতিক নিউজিল্যান্ড।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া