adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘রক্ষাকর্তা’ সোনুর ছবি বিমানের গায়ে

বিনোদন ডেস্ক : বলিউড ‍ও দক্ষিণী ছবির পরিচিত মুখ অভিনেতা সোনু সুদ। ভারতের অন্যতম সমাজসেবক তারকাদের একজন তিনি। অথচ একসময় মুম্বাই আসার জন্য ট্রেনের ভাড়াটুকু জোগার করাটাও ছিল তার পক্ষে কষ্টকর। আজ তার ছবি বিমানের গায়ে। পর্দার খলনায়ক বাস্তবে সারা দেশের কাছে নায়ক।
এর আগে মানবসেবার জন্য ‘স্পেশ্যাল হিউম্যানিটেরিয়ান অ্যাকশন অ্যাওয়ার্ড’ পেয়েছেন অভিনেতা সোনু সুদ। সম্প্রতি তাকে বিশেষ সম্মান জানিয়েছে ভারতীয় একিটি বিমানসংস্থা। অভিনেতা সোনু সুদের ছবি তারা তাদের বিমানের গায়ে লাগিয়েছে। তাতে লেখা, ‘রক্ষাকর্তা সোনু সুদকে কুর্নিশ’।

এদিকে, অভিনেতাকে ‘মসিহা’ নাম দিয়েছেন ভারতবাসী। লকডাউনের সময়ে দেশটির নানা প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করে দিয়েছিলেন তিনি। স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য নিজের হোটেলের দরজা খুলে দিয়েছিলেন। বিদেশে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরার জন্য বিমানের ব্যবস্থা করে দিয়েছিলেন।

এছাড়াও বহু মানুষের খাবার, পড়াশোনার খরচ, চিকিৎসার খরচসহ নানাবিধ দায়িত্বও পালন করেছিলেন তিনি। সব কিছুই মনে রেখেছে দেশবাসী। তারই প্রমাণ পাওয়া যাচ্ছে একে একে। তারই ধারাবাহিকতায় এবার বিমানসংস্থাও সোনু সুদকে সম্মান জানাতে এগিয়ে এলো।

এই ঘটনায় সোনুর মনে পড়ে গেছে বহু বছর আগের দিনগুলোর কথা। যখন তিনি পাঞ্জাবের মগা থেকে মুম্বাই এসেছিলেন অভিনেতা হওয়ার জন্য। সামর্থ্য ছিল না ট্রেনে সংরক্ষিত টিকিট কাটার। তার মনে পড়েছে বাবা-মায়ের কথা। কঠিন দিনে তারাই ছিলেন সোনুর পাশে। কিন্তু ছেলের এখনকার সাফল্য তারা দেখে যেতে পারেননি।

এ সবই সোনু লিখেছেন নেটমাধ্যমে। সেই সঙ্গে পোস্ট করেছেন নিজের ছবিসহ সেই বিমানের ছবি, যেখানে তার নিজের ছবি সাটানো রয়েছে। ক্যাপশনে লিখেছেন, ‘ভালোবাসার জন্য অনেক ধন্যবাদ সবাইকে। মা ও বাবা, তোমাদের কথা খুব মনে পড়ছে’।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া