adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলে সুযোগ না পেয়ে ক্রিকেট ছাড়তে চেয়েছিলেন সুনিল নারিন

স্পোর্টস ডেস্ক : সময়টা ২০০৯ কিংবা ২০১০, ত্রিনিদান দলে সুযোগ না পেয়ে ক্রিকেট ছাড়তে বসেছিলেন সুনীল নারিন। পরিশ্রম করার পরও সুযোগ না পেয়ে তিনি ভেবেছিলেন তার দ্বারা আন্তর্জাতিক ক্রিকেট হবে না। সেই নারিনই কি পরবর্তীতে ক্রিকেট বিশ্বে পরিচিতি পেয়েছেন বিস্ময় স্পিনার হিসেবে। সেটার জন্য অবশ্য পুরো কৃতিত্ব দিতেই হয় তার বাবা শহীদ নারিনকে।

সে চাইলেও তার বাবা কখনও চাইতেন না ছেলে ক্রিকেট ছাড়ক। মূলত বাবার পরামর্শেই আবারও ক্রিকেটে মনোযোগ দিয়েছিলেন এই ক্যারিবিয়ান। বাবার কথা শুনে ক্রিকেট না ছেড়ে সফলও হয়েছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের আই অ্যাম আ নাইট শিরোনামের এক ভিডিওতে ছোটবেলার স্মৃতি রোমন্থন করতে গিয়ে এমনটা জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে নারিন বলেন, ‘২০০৯-১০ নাগাদ ঠিক করি, আমি আর ক্রিকেট খেলব না। বহু চেষ্টা করেও ত্রিনিদাদ দলে সুযোগ পাইনি। আর কোনও উপায়ও খুঁজে পাচ্ছিলাম না। তখন বাবা আমাকে অনেক বোঝায়। বলেছিলেন এত দ্রুত ক্রিকেট ছেড়ে দিও না। তোমাকে দেখলেই মনে পড়ে, ছোটবেলা থেকে কত পরিশ্রম করেছো।

তিনি আরও বলেন, দুজনে মিলে মাঠে গিয়েছি অনুশীলন করতে। সে সব স্মৃতি এভাবে ছেড়ে আসা যায় নাকি। এত চিন্তা করছ কেন? মাথা ঠা-া রাখো। সুযোগ ঠিক আসবে। বাবার কথাগুলো শুনে আর কখনও ক্রিকেট ছাড়ার কথা চিন্তা করিনি। কারণ আমি হাল ছেড়ে দিলেও বাবা ছাড়েনি। বাবা সব সময় চাইতো ব্যাট হাতেও যেন নিজেকে প্রমাণ করতে পারি আমি। এখনও সেই চেষ্টা করে চলেছি।

নারিন বলেন, ছোটবেলায় ক্রিকেট খেলতে পছন্দ করতাম ঠিকই। কিন্তু ধৈর্য ধরে ম্যাচ দেখতে ভাল লাগত না। তখনও ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার স্বপ্ন দেখতে শুরু করিনি। প্রত্যেক দিন স্কুল শেষ হওয়ার পরে ক্রিকেট খেলতাম। ট্রেনিং শেষে বাড়ি ফিরতে রাত নটাও বেজে যেত। পরের দিন আবার একই রকম ভাবে দিন শুরু করতাম।
ক্রিকেটের শুরুর দিকে স্পিন বোলিং করার সঙ্গে ব্যাট করতেও ভালো লাগতো। তবে তিনি ব্যাটিং করুক সেটা খুব বেশি চাইতেন তার বাবা। ছোট থেকেই ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান লারার মতো ব্যাটিং করার স্বপ্ন দেখতেন। তবে বয়স যখন ১৮-১৯ তখন ব্যাটিং ছেড়ে বোলিংয়ে গুরুত্ব দিতে শুরু করেন তিনি। সেই থেকে ব্যাটিং হয়ে উঠে দ্বিতীয় পছন্দ। – ক্রিকফ্রেঞ্জি/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া