adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে চীনা প্রধানমন্ত্রী – সোনার বাংলা তৈরিতে চীন সমসময় পাশে থাকবে

আন্তর্জাতিক ডেস্ক : সোনার বাংলা তৈরিতে চীন সমসময় পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং। বুধবার (১৭ মার্চ) বিকালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ভিডিও বার্তায় এমন মন্তব্য করেন তিনি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনের অনুষ্ঠান ‘মুজিব চিরন্তন’ শুরু হয়। বিকাল সাড়ে ৪টায় শত শিশুর কণ্ঠে জাতীয় সংগীত ও দেশাত্মবোধক গানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

উদযাপন অনুষ্ঠানে উপস্থিত আছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ এবং ফার্স্ট লেডি ফাজনা আহমেদ এছাড়া আরও উপস্থিত রয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা এবং রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম প্রমুখ। সঞ্চালনা করছেন আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে ভিডিও বার্তায় সোনার বাংলা তৈরিতে চীন পাশে থাকবে জানিয়ে দেশটির প্রেসিডেন্ট শি জিন পিং বলেন, বাংলাদেশ-চীন সম্পর্ক বন্ধুত্ব আর সমতার। এটিকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া