adv
২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের কাছে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক : সিরিজের তিনটি ওয়ানডে ম্যাচই জিতলো ওয়েস্ট ইন্ডিজ। ফলে হোয়াইটওয়াশ হওয়ার বদনাম নিয়ে দেশে ফিরতে হচ্ছে শ্রীলঙ্কাকে। রোববার (১৪ মার্চ) রাতে সিরিজের শেষ ম্যাচে ওয়ানিন্দু হাসারাঙ্গার ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ৬ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ড্যারেন ব্রাভোর সেঞ্চুরিতে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন ক্যারিবীয়রা।
অ্যান্টিগায় টস হেরে আগে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। দুই ওপেনার দিমুথ করুণারতেœ ও দানুশকা গুণাথিলাকা গড়েন ৬৮ রানের জুটি। গুণাথিলাকাকে সাজঘরের পথ দেখিয়ে এই জুটি ভাঙেন আলজারি জোসেফ। দলের খাতায় আর মাত্র ২ রান যোগ হতেই জেসন মোহাম্মদের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন করুণারতেœও।

এরপর পাথুম নিশাঙ্কা (২৪), দীনেশ চান্দিমাল (১৬) ও দাশুন শানাকাকে (২২) শিকার করেন স্পিনার আকিল হোসেন। আর থিসারা পেরেরা (৩) রান আউটে কাটা পড়লে ১৫১ রানেই ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে শ্রীলঙ্কা। এই পরিস্থিতি থেকে দলকে উদ্ধার করে লড়াকু পুঁজি এনে দেন হাসারাঙ্গা ও আসেন বান্দারা। ১০৯ বলে ১২৩ রানের অবিছিন্ন জুটি গড়েন এই দুই টেল এন্ডার।

এর মধ্যে হাসারাঙ্গা খেলেন ৬০ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস। তার ইনিংসটি সাজানো ছিল ৭টি চার ও ৩টি ছক্কায়। তাকে সঙ্গ দেওয়া বান্দারা করেন ৭৪ বলে ৫৫ রান। এই দুইজনের কল্যাণে নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ২৭৪ রান।

পৌনে তিনশ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই এভিন লুইস ও জেসন মোহাম্মদকে হারায় স্বাগতিকরা। তৃতীয় উইকেটে ১০৯ রানের জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের পথে রাখেন শাই হোপ ও ড্যারেন ব্রাভো। ৭২ বলে ৬৪ রান করে হোপ বিদায় নিলেও অপরপ্রান্ত ঠিকই সেঞ্চুরি তুলে নেন ম্যাচ সেরা ব্রাভো।
ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি হাঁকিয়ে ১৩২ বলে ৫ চার ও ৪ ছক্কায় ১০২ রান করে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ব্রাভো যখন ফেরেন ততক্ষণে দল পৌঁছে যায় জয়ের নাগালে। এরআগে অবশ্য গুণাথিলাকার শিকার হন নিকোলাস পুরান (৮ বলে ১৫ রান)। বাকি কাজটুকু সারেন কাইরন পোলার্ড ও জেসন হোল্ডার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া