adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এক ম্যাচ হাতে রেখে লঙ্কানদের বিরুদ্ধে সিরিজ জিতলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শুক্রবার (১২ মার্চ) দিবাগত রাতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ৮ উইকেটে ২৭৩ রান সংগ্রহ করে। জবাবে ৫ উইকেট হাতে রেখে শেষ ওভারে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে ক্যারিবিয়ানরা। রোববার তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

২৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১৯২ তোলে ওয়েস্ট ইন্ডিজ। আর সেটা সম্ভব হয় এভিন লুইস ও শেই হোপের ব্যাটিং দৃঢ়তায়। দলীয় ১৯২ রানের মাথায় লাকসান সান্দাকানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে লুইস আউট হন। তবে আউট হওয়ার আগে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। ১২১ বল খেলে ৮টি চার ও ৪ ছক্কায় করে যান ১০৩ রান।

লুইস আউট হওয়ার পর পরই আউট হন হোপ। তিনি ৬ চারে ৮৪ রান করে থিসারা পেরেরার শিকারে পরিণত হন। এরপর নিকোলাস পুরানের অপরাজিত ৩৫ রানের ইনিংসে ভর করে আরো তিনটি উইকেট হারিয়ে ৪৯.৪ ওভারের মাথায় জয় তুলে নেয় স্বাগতিকরা। বল হাতে লঙ্কানদের নুয়ান প্রদীপ ও থিসারা পেরেরা ২টি করে উইকেট নেন।

তার আগে শ্রীলঙ্কার ২৭৩ রানের ইনিংসে সর্বোচ্চ ৯৬ রান করেন দানুস্কা গুনাথিলাকা। ৯৬ বলে ১০টি চার ও ৩ ছক্কায় এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৭১ রান করেন দিনেশ চান্দিমাল। ৯৮ বলে ৩ চার ও ২ ছক্কায় এই রান করেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

তারা দুজন চতুর্থ উইকেটে ১০০ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহের ভিত গড়ে দেন। শেষ দিকে ওয়ানিন্দু হাসারাঙ্গার ২ চার ও ৪ ছক্কায় ৩১ বলে খেলা ৪৭ রানে ভর করে ২৭৩ রানের সংগ্রহ পায় সফরকারীরা। বল হাতে উইন্ডিজের জ্যাসন মোহাম্মদ ৩টি ও আলজারি যোসেফ ২টি উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন সেঞ্চুরিয়ান এভিন লুইস। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া