adv
২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

দেশে করােনাভাইরাসে একদিনে নতুন শনাক্ত ১ হাজার ১৪ জন, মৃত্যু ১২

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৫২৭ জনের। একই সময়ে নতুন করে ১০১৪ জনসহ এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৫৬ হাজার ২৩৬ জনে।

শনিবার (১০ মার্চ) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১৩৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১০ হাজার ৩১০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৮টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৭২টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৭৯টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২০৬টি। এ নিয়ে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪২ লাখ ৪৮ হাজার ৩৪৫টি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছয় দশমিক ২৬ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৪ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে নয় জন পুরুষ, তিন জন নারী। এদের মধ্যে সবাই ঢাকা বিভাগের। ১২ জনই মারা হাসপাতালে মারা গেছেন।

এ দিকে, মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়- ৬০ বছরে ঊর্ধ্বে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮৩ জন। আর আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ এক হাজার ৩৪১ জন। পাশাপাশি আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯১ হাজার ৬৯৩ জন। এছাড়া বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৬৪৮ জন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া