adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬টি লক্ষ্য অর্জনের কারণে দক্ষিণ এশিয়ার ইয়াং লিডারের তালিকায় মাশরাফি

নিজস্ব প্রতিবেদক : ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের একটি অংশ ইয়ং গ্লোবাল লিডার্স কমিউনিটি এই ৬টি লক্ষ্য বিচেনায় এনে সংসদ সদস্য ও ক্রিকেটার মাশরাফি বিন মোর্তুজাকে দক্ষিণ এশিয়া অঞ্চলের ইয়ং গ্লোবাল লিডার বলা হয়েছে।

তার স্বেচ্ছাসেবী সংগঠন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে শিক্ষা ব্যবস্থা প্রণয়ন, কর্মসংস্থান, ক্রীড়া প্রশিক্ষণ এবং চিত্রা নদী এলাকায় পর্যটনের পরিবেশ তৈরিসহ ৬টি লক্ষ্য সামনে রেখে কাজ করে চলেছে মাশরাফির প্রতিষ্ঠিত এই সংগঠনটি। কোভিড মহামারি শুরু হলে স্বাস্থ্যসেবা নিশ্চিতে বিভিন্ন হাসপাতালে খোঁজ খবর নিয়েছেন মাশরাফি। লক ডাউনের কারণে বেকার হয়ে পড়া ক্রিকেট সংশ্লিষ্টদের সহায়তাও এগিয়ে যান তিনি।

এসব উন্নয়নমূলক কর্মকা-ে ভূমিকা রাখায় ইয়াং গ্লোবাল লিডার্সের দক্ষিণ এশিয়ার সেরা দশের তালিকায় ( সাত নম্বরে) স্থান পেয়েছেন বাংলাদেশের এই সংসদ সদস্য। এ ব্যাপারে আমাদের নতুনসময়ের প্রতিনিধিকে মাশরাফি বলেছেন, এই অর্জন বলতে পারেন আমার ক্যারিয়ারে নতুন পালক। দেশের ইয়াং লিডার নির্বাচিত হতে পেরে আমি খুবই আনন্দিত। আমি যতদিন বেঁচে থাকবো, ততোদিন সামিাজিক কর্মকা-ে নিজেকে সম্পৃক্ত রাখবো।

এদিকে আরটিভি নিজউজ বলছে, সুইজারল্যান্ড সরকারের তত্ত্বাবধানে ইয়াং গ্লোবাল লিডার্সের নজরে পড়েছেন বাংলাদেশ জাতীয় দলের সবচেয়ে সফলতম অধিনায়ক। তাই মিলেছে জেনেভা ভিত্তিক এই সংস্থার পক্ষ থেকে তরুণ নেতা হওয়ার স্বীকৃতি।

এদিকে মাশরাফি ছাড়াও দক্ষিণ এশিয়ার বাকি ৯ সদস্যের মধ্যে ৭ জন ভারত এবং ১ জন করে পাকিস্তান ও নেপাল থেকে নির্বাচিত হয়েছেন। প্রতি বছর রাজনীতি, বাণিজ্য, শিক্ষা, মিডিয়া এবং কলায় বিশেষ অর্জন আর অবদান রাখা অনূর্ধ্ব-৩৮ বছর বয়সী ব্যক্তিদের এই সম্মাননা দেয় ফোরাম অব ইয়াং গ্লোবাল লিডার্স।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া