adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাই হোপের শতকে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারালেঅ ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবীয়রা।
ঊুধবার (১০ মার্চ) দিবা গত শেষ রাতে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ২৩২ রানে অলআউট হয় লঙ্কান। দলের হয়ে অর্ধশতক পূর্ণ করেন ধানুশকা গুনাথিলাকা (৫৫), অধিনায়ক দিমুথ করুনারতেœ (৫২) ও আশেন বান্দারা (৫০*)।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১৪৩ রান যোগ করে ফেলেন লুইস ও হোপ। দুজনই এগুচ্ছিলেন ব্যক্তিগত সেঞ্চুরির দিকে। কিন্তু ৬৫ রানের মাথায় থামেন লুইস। দুশমন্থ চামিরার নিখুঁত ইয়র্কারের জবাব খুঁজে পাননি বাঁহাতি এই ওপেনার।

নিজের সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি শাই হোপ। ক্যারিয়ারের দশম সেঞ্চুরি পূরণ করতে খেলেন ১২৫ বল। সবমিলিয়ে ১৩৩ বলে ১১০ রান করে আউট হন তিনি। ওয়ানডে ক্যারিয়ারের ৭৯তম ম্যাচে ১০তম সেঞ্চুরি করেন তিনি। হোপের উইকেটও নেন চামিরা। ড্যারেন ব্রাভো ৩৭ ও জেসন মোহাম্মদ ১৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। শুক্রবার ১২ মার্চ একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি।
সংক্ষিপ্ত স্কোর- শ্রীলঙ্কা : ৪৯ ওভার ২৩২
ওয়েস্ট ইন্ডিজ : ৪৭ ওভারে ২৩৬/২
উল : ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জয়ী, ম্যাচ সেরা : শাই হোপ
ক্রিকইনফো/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া