adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

মুখ্যমন্ত্রী মমতাকে দেখতে গিয়ে তৃণমূল কর্মীদের ক্ষোভের মুখে রাজ্যপাল

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি বুধবার নন্দীগ্রামে গিয়ে আহত হন। এ ঘটনায় রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়েছে। চোট পাওয়ার পর গ্রিন করিডোর তৈরি করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় মমতাকে। তাকে হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়।
হাসপাতালে মমতাকে দেখতে যান রাজ্যপাল জগদীপ ধনখড়। তবে তাকে লক্ষ্য করে ‘গো ব্যাক’ স্লোগান দেয় তৃণমূল কর্মী-সমর্থকরা। দলনেত্রী আহত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই একাধিক জেলায় রাস্তা অবরোধ করে বিক্ষোভও দেখায় দলীয় কর্মীরা।

নন্দীগ্রামের রানিচকে একটি হরিনাম সংকীর্তনের অনুষ্ঠান থেকে বের হওয়ার সময় আহত হন মমতা। মমতার অভিযোগ, তাকে চার-পাঁচজন ধাক্কা মেরে ফেলে দেয়। এরপর গ্রিন করিডর করে কলকাতায় নিয়ে আসা হয় তাকে।

প্রাথমিকভাবে ৫ সদস্যের একটি মেডিকেল টিম গঠন করা হয়। স্বাস্থ্য সচিব নারায়ণস্বরপ নিগমসহ স্বাস্থ্য দপ্তরের সিনিয়র কর্তারা হাসপাতালে হাজির হন। মুখ্যমন্ত্রীর আহত হওয়ার খবরে হাসপাতালে তাকে দেখতে যান রাজ্যপালও।

কিন্তু ততক্ষণে মমতার হাসপাতালে ভর্তি হওয়ার খবরে সেখানে হাজির হয় তৃণমূল কর্মী-সমর্থকরা। তারা রাজ্যপালকে ‘গো ব্যাক’ স্লোগান দিতে থাকে। হাসপাতাল থেকে বেরিয়ে রাজভবন যাওয়ার সময়েও একই ধরনের ক্ষোভের মুখে পড়েন ধনখড়।
মমতাকে দেখতে হাসপাতালে পৌঁছান অভিষেক ব্যানার্জি, অরূপ বিশ্বাস এবং ফরহাদ হাকিমও। তৃণমূল সাংসদ সৌগত রায় অভিযোগ করেন, বিজেপি খুব নিচু পর্যায়ে চলে গেছে। মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় যারা কটাক্ষ করছেন তারা অসভ্য।

মমতার অভিযোগ নিয়ে উচ্চ পর্যায়ের তদন্তের দাবি তুলেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তার বক্তব্য, আমরা বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মুখ্যমন্ত্রী চাইলে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা নিতে পারেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া