adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবারও মাঠে বসে দর্শকরা আইপিএল দেখার সুযোগ পাবেন না

স্পোর্টস ডেস্ক : গত আইপিএলে কোভিড-১৯ মাঠের খলার কোন ব্যাঘাত ঘটাতে পারেনি। কিন্তু প্রভাব পড়েছিলো গ্যালারিতে।
আইপিএলের তীর্থ ভূমি ভারতে আয়োজন করা তো সম্ভবই হয়নি। উল্টো হাজার মাইল দূরের সংযুক্ত আর আমিরাতে আয়োজন করতে হয়েছিল আইপিএলের ১৩তম আসর। গ্যালারি ছিল দর্শকশূন্য। আবারো দরজায় কড়া নাড়ছে আইপিএল। যা শুরু হবে এ বছরের ৯ এপ্রিল।

ভারত-ইংল্যান্ড সিরিজে মাঠে দর্শক থাকলেও গত বছরের ন্যায় এবারও দর্শকশূন্য স্টেডিয়ামেই হতে যাচ্ছে এবারের আইপিএল। নিশ্চিত না হলেও অন্তত এমনটাই আভাস দিয়ে রেখেছেন স্বয়ং বোর্ড অফ ক্রিকেট ফর কন্ট্রোল ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

ইন্ডিয়া টুডেকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, (দর্শকের ব্যাপারে) এখনও জানি না, পরিস্থিতির ওপর নির্ভর করবে। দুই দলের সিরিজের চেয়ে একটু ভিন্ন আইপিএল। আপনি যদি দর্শক ঢুকতে দেন… এখানে মাঠে খেলবে দুই দল। বাইরে অনুশীলনেও থাকবে কয়েক দল।

তিনি আরও বলেন, অনেক মাঠেই অনুশীলনের পিচগুলো বাইরে। যেখানে দলগুলো তাদের রুটিন অনুশীলন সেরে নেয়, কারণ নিয়মিতই খেলা থাকে। তো এমন অবস্থায় দর্শকদের জন্য উন্মুক্ত করে দিলে তারা অনুশীলনরত দলগুলোর কাছাকাছি যেতে পারে। যা অনেক বড় ঝুঁকি হতে পারে।
এর আগে গত রোববার আইপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। সেখানে বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ আভাস দিয়ে রেখেছিলেন, আইপিএলের প্রথম অর্ধের বেশ কিছু ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে।

সেমিফাইনাল এবং ফাইনাল সহ বাকি ম্যাচে থাকবে আসন সংখ্যার অর্ধেক দর্শক। অথচ এবার পুরো টুর্নামেন্টেই দর্শকশূন্য স্টেডিয়ামে আয়োজনের কথা বললেন গাঙ্গুলি। এর আগে অবশ্য ভারত-ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজে আসন সংখ্যার অর্ধেক দর্শক মাঠে প্রবেশের অনুমতি পেয়েছিলো। – ক্রিকফ্রেঞ্জি/ ইন্ডিয়া টুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া