adv
১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

রিয়াল ও অ্যাথলেটিকো মাদ্রিদের মধ্যে রোববার ব্যবধান গড়তে পারেন দুই গোলরক্ষক

স্পোর্টস ডেস্ক : মাদ্রিদের দুই প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ আজ স্প্যানিশ লিগে মুখোমুখি হচ্ছে। শিরোপা লড়াইয়ে যে ম্যাচের থাকতে পারে বড় প্রভাব। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ব্যবধান গড়ে দিতে পারেন দারুণ ছন্দে থাকা দুই গোলরক্ষক থিবো কোর্তোয়া ও ইয়ান ওবলাক।

লা লিগার সেরা গোলরক্ষকদের তালিকায় দুই জনই ওপরের দিকে থাকবেন। থাকবেন হয়তো ইউরোপ সেরাদের ছোট্ট তালিকাতেও। লিগে আগামীকাল রোববার মাদ্রিদ ডার্বিতে নিশ্চিতভাবেই তারা চাইবেন জাল অক্ষত রাখতে।

দুর্দান্তভাবে মৌসুম শুরুর ছন্দে অবশ্য কিছুটা পতন ঘটেছে ওবলাকের। সবশেষ ভিয়ারিয়ালের বিপক্ষে জাল অক্ষত রাখা স্লোভেনিয়ার এই গোলকিপার আসরের প্রথম ১৬ ম্যাচে গোল হজম করেছিলেন কেবল ছয়টি। সেখানে শেষ সাত ম্যাচে তার জালে বল ঢুকেছে ১০ বার।
আতলেতিকো কোচ দিয়েগো সিমেওনে খুব ভালো করে জানেন, তার দলে ওবলাকের গুরুত্ব কতখানি। আর তাই সম্ভাব্য সর্বোচ্চ বেতন দিয়েই এই খেলোয়াড়কে ধরে রাখার চেষ্টা করেছেন কোচ। আর্জেন্টাইন কোচের দৃষ্টিতে,ওবলাক হলেন গোলরক্ষকদের লিওনেল মেসি।

আতলেতিকোয় ওবলাকের মতই রিয়ালে গুরুত্বপূর্ণ কোর্তোয়া। গত মৌসুমে লিগ শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন এই বেলজিয়ান। দুজনেই একসময় ছিলেন আতলেতিকোয়। ২০১৪ সালে চেলসিতে যোগ দেন কোর্তোয়া। সেখান থেকে ২০১৮ সালে সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেন তিনি।

এবারের লিগে এখন পর্যন্ত ওবলাক যেখানে ২৪ ম্যাচে ১৬ গোল হজম করেছেন সেখানে কোর্তোয়ার জালে বল ঢুকেছে ২৫ ম্যাচে ২০ বার। ২৪ ম্যাচে ১৮ জয় ও চার ড্রয়ে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আতলেতিকো। আর এক ম্যাচ বেশি খেলে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল। তাদের সমান ২৫ ম্যাচে সমান ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। – বিডিনিউজ / মার্কা

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া