adv
১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতলাে ভারত

স্পাের্টস ডেস্ক স: তৃতীয় টেস্ট দুই দিনে শেষ হওয়ার পর সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচটি তিন দিনে শেষ হলো। ইংল্যান্ডকে ইংনিস ও ২৫ রানে হারিয়েছে ভারত। চার ম্যাচ সিরিজটি ৩-১ এ জিতে নিয়েছে ভারতীয়রা। এতে আগামী জুনে হতে চলে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করলো বিরাট কোহলির দল। যেখানে প্রতিপক্ষ হিসেবে অপেক্ষা করছে নিউজিল্যান্ড।

প্রথম ম্যাচে ২২৭ রানে জয় পেয়েছিল ইংল্যান্ড। চেন্নাইয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচে টেস্ট অভিষেক হয় আক্সার প্যাটেলের। প্রথম ইনিংসে দুটি ও দ্বিতীয় ইনিংসে পাঁচটি উইকেট তুলে নেন বাঁহাতি এই স্পিনার। ৩১৭ রানে জয় তুলে সমতায় ফেরে স্বাগতিকরা।

আহমেদাবাদে তৃতীয় ম্যাচে নেমে আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন আক্সার প্যাটেল। ছয় উইকেট তোলার পর দ্বিতীয় ইনিংসে লুফে নেন আরও পাঁচটি উইকেট।

একই ভেন্যুতে শেষ ম্যাচের প্রথম ইনিংসে চার উইকেট আদায় করেন ২৭ বছর বয়সী প্যাটেল। ২০৫ রানে গুটিয়ে যায় ইংলিশরা। দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩৫ রান সংগ্রহ করে সফরকারীরা। পাঁচ উইকেট তুলে নেন প্যাটেল। তিন ম্যাচে মোট ২৭ উইকেট উঠেছে এই স্পিনারের ঝুলিতে।

শনিবার ম্যাচের তৃতীয় দিনে ৩৬৫ রানে অলআউট হয় ভারত। ১৬০ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে জো রুটের দল। জ্যাক ক্রাওলে ৫, ডম সিবলি ৩ রান করেন। প্রথম বলেই ফিরে যান জনি ব্যারিস্টো, অধিনায়ক রুট ৩০ রানের ইনিংস খেলেন। বেন স্টোকস ২, অলি পোপ ১৫, বেন ফোক্স করেন ১৩ রান, ৫০ রানের ইনিংস খেলে বিদায় নেন ড্যান লরেন্স। ২ রান করে তুলেন ডম বেস ও জ্যাক লিচ। ১ রান করে অপরাজিত ছিলেন জেমস অ্যান্ডারসন।

দ্বিতীয় ইনিংসে প্যাটল ছাড়াও পাঁচটি উইকেট তুলে নেন রবিচন্দ্রণ অশ্বিন।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড ২০৫ ও ১৩৫

ভারত ৩৬৫

ফল

ইনিংস ও ২৫ রানে জয়ী ভারত

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া