adv
১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আজ জাতীয় ভোটার দিবস

ডেস্ক রিপাের্ট : আজ মঙ্গলবার (২ মার্চ) জাতীয় ভোটার দিবস। দেশে তৃতীয়বারের মতো দিবসটি পালিত হতে যাচ্ছে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

দিবসটির এবারের প্রতিপাদ্য ‘বয়স যদি আঠারো হয়, ভোটার হতে দেরি নয়।’ করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে কর্মসূচি কিছুটা সীমিত রাখা হয়েছে। আজ ২০২০ সালের হালনাগাদ করা চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচন কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভোটার দিবসে নির্বাচন ভবনের সামনের চত্বর হতে সকালে বেলুন উড়িয়ে ভোটার দিবস উদযাপন কার্যক্রমের উদ্বোধন করা হবে। এরপর অডিটোরিয়ামে দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার সব আঞ্চলিক, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে জুম অ্যাপসের মাধ্যমে ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করবেন।

দিবসটি উপলক্ষে ভোটারদের সচেতন করতে বাংলাদেশ টেলিভিশন এবং বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোতে বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার করা হবে। জাতীয় পত্রিকায় প্রকাশ করা হচ্ছে ক্রোড়পত্র। বিভিন্ন মোবাইল অপারেটরদের মাধ্যমে ভোটারদের সচেতনতামূলক এসএমএস পাঠানো হবে। আইন অনুযায়ী এর আগে ২ জানুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত কম্পিউটার ডাটাবেজে থাকা বিদ্যমান সব ভোটার তালিকা হালনাগাদ করা হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া