adv
১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

জলাতান ইব্রাহিমোভিচের দৃষ্টিতে ব্রাজিলিয়ান রোনালদো সর্বকালের সেরা

স্পোর্টস ডেস্ক : ফুটবল বিশ্বের সময়ের দুই সেরা লিওনেল মেসি আর ক্রিশ্চিানো রোনালদো নয়, ব্রাজিল লিজেন্ড রোনালদোকে ইতিহাসের সেরা খেলোয়াড় বললেন এসি মিলান তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ। অনন্য প্রতিভা আর নৈপুণ্য দিয়ে ফুটবল বিশ্বকে মাতিয়ে রাখতেন রোনালদো নাজারিও। ২০০২ সালে ব্রাজিলের সর্বশেষ ও পঞ্চম বিশ্বকাপ জয়ে ৮ গোল করে রেখেছিলেন অমূল্য অবদান। তিনবারের ফিফা বর্ষসেরা ও দুটি ব্যালন ডি’অর জয়ীর চেয়ে সেরা আর কাউকে মনে করেন না ৩৯ বছর বয়সী সুইডিশ ফরোয়ার্ড।

১৯৯৩ সালে ঘরের ক্লাব ক্রুজেইরোতে পেশাদার ক্যারিয়ার শুরু করেন রোনালদো। এরপর পিএসভি, বার্সেলোনা, ইন্টার, রিয়াল মাদ্রিদ, মিলান ও করিন্থিয়ান্সে পড়েছিল তার পা। নিজেকে প্রতিষ্ঠিত করেছেন দ্য ফেনোমেনন হিসেবে। ইব্রাহিমোভিচ তাকে ভাসালেন প্রশংসায়, রোনালদোকে নিয়ে বর্ণনা করার প্রয়োজন আমার নেই। আমি সবসময় একটা কথা বলি, কেউ কেউ ফুটবল খেলে, আবার কেউ নিজেই ফুটবলের আরেক নাম। আমার কাছে রোনালদো মানেই ফুটবল। তার খেলা যখন দেখবেন, তখন প্রত্যেকে চায় তার মতো খেলতে এবং তার মতো হতে।
ইব্রা বললেন, তিনি যেভাবে মাঠে দৌড়ান, যেভাবে পা ফেলেন, মনে হয় যেন একটা সাপ। আমার কাছে তিনিই ইতিহাসের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়, নিঃসন্দেহে। – দ্য সান / রাইজিংবিডি

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া