adv
১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

সড়ক অবরোধ করা গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিপেটা

নিজস্ব প্রতিবেদক : পরীক্ষার দাবিতে সড়ক অবরোধ করা রাজধানীর গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের লাঠিপেটা করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে দুপুর ১২টার দিকে শিক্ষার্থীদের ওপর চড়াও হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এসময় সড়ক থেকে তাদের সরিয়ে দেয়া হয়। পরে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে কলেজটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের বিক্ষোভরত শিক্ষার্থীরা বলছেন, তারা শান্তিপূর্ণভাবে সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু কোনও কারণ ছাড়াই পুলিশ তাদের লাঠিপেটা করে। তাদের সঙ্গে কোনও প্রকার কথা না বলেই হামলা চালায় পুলিশ। এসময় তাদেরকে সড়ক থেকে উঠিয়ে দেয়া হয়।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী আয়েশা সিদ্দিকা বলেন, ‘সকাল সাড়ে ১১টার দিকে পুরুষ পুলিশ সদস্যরা আমাদের ওপর লাঠিচার্জ করেছেন। নারী পুলিশ সদস্যরা আমাদের চুল ধরে জোর করে ক্যাম্পাসের ভেতরে নিয়ে আসার চেষ্টা করেন।’
এর আগে তারা সকাল ৭টার দিকে তারা কলেজের সামনে জড়ো হতে শুরু করে উল্লেখ করে তিনি আরো বলেছেন, ‘আমরা এখন কলেজের গেটে অবস্থান করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এখানেই থাকব।’

এরইমধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ ইসমাত রুমিনা। তবে শিক্ষার্থীদের বোঝাতে ব্যর্থ হয়ে তিনি ফিরে গেছেন। বিকেল ৫টা নাগাদ অধ্যক্ষসহ অন্য শিক্ষকরা কলেজে অবস্থান করছিলেন।

এ বিষয়ে অধ্যক্ষ ইসমাত রুমিনা বলেছেন, ‘শিক্ষার্থীদের আমাদের সঙ্গে কথা না বলেই আন্দোলন শুরু করেছে। তারা চাইছে শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে দিকনির্দেশনা আসুক। আমরা অভিযোগগুলো লিখিত আকারে দিতে বলেছি।’

হামলার অভিযোগের বিষয়ে জানতে চাইলে লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার সানওয়ার হোসেন বলেন, ‘শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে আন্দোলন করছেন। এতে যানচলাচল বন্ধ হওয়ায় দুর্ভোগে পড়তে হচ্ছে সাধারণ মানুষদের। কলেজের শিক্ষকরা এসে আন্দোলনকারীদের বুঝিয়েছেন, কিন্তু তারা শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ করেছেন। এরপর কলেজ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে পুলিশ তাদের সেখান থেকে উঠিয়ে দেয়।’ তবে শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করার অভিযোগ অস্বীকার করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া