adv
১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

টিকা নেওয়ার পর সব সমস্যা শেষ হয়ে গেছে মনে করবেন না: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : টিকা নেওয়ার পর সব সমস্যা শেষ হয়ে গেছে মনে না করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোভিড-১৯ টিকা নেওয়ার পর তিনি জনগণকে স্বাস্থ্য সুরক্ষা নির্দেশিকা কঠোরভাবে মেনে চলারও আহ্বান জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ মেরিন একাডেমির চট্টগ্রাম ক্যাম্পাসে ৫৫তম ব্যাচের ক্যাডেটদের ‘মুজিববর্ষ গ্রাজুয়েশন প্যারেড’ অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘আপনারা কোভিড-১৯ টিকা নেওয়ার পর সব সমস্যা শেষ হয়ে গেছে মনে করবেন না। নিজেকে সুরক্ষিত রাখতে আপনাদের সর্বদা মাস্ক পড়তে হবে এবং সব স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করতে হবে। আমি আশা করি, সবাই এটি করবে।’

প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

তিনি বলেন, ‘যদিও আমরা টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করছি তারপরও মাস্ক ব্যবহার করা, হাত পরিষ্কার রাখা, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা এটা একান্তভাবে প্রয়োজন।’

শেখ হাসিনা বলেন, সরকার বাংলাদেশের মানুষের জন্য সব ধরনের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং সে লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।

প্রশিক্ষণার্থী ক্যাডেটদের নতুন পেশাদার জীবনে অত্যন্ত সততা, আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে তাদের নিজ নিজ দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রী আহ্বান জানান।

তিনি অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের সভ্যতা ও সংস্কৃতি বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

‘আপনাদের নিজের দায়িত্ব সততা, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার সাথে পালন করতে হবে। যাতে দেশে এবং বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়,’ বলেন শেখ হাসিনা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া