adv
১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা মোকাবিলায় বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

ডেস্ক রিপাের্ট : কোভিড মহামারি সফলভাবে মোকাবিলার জন্য আবারো বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেড্রস আধানম গেব্রিয়াসুস। তিনি কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশের সাফল্য বিশ্বে একটি অনন্য দৃষ্টান্ত বলে অবহিত করেন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) তাঁর সাথে জেনেভাস্থ বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. মোস্তাফিজুর রহমান সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব বলেন।

রাষ্ট্রদূত রহমান কোভিড মোকাবিলায় বাংলাদেশের গৃহীত পদক্ষেপসমূহ মহাপরিচালককে অবহিত করেন। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘Whole-of-the-Government’ এপ্রোচের মাধমে সমন্বিত পদক্ষেপসমূহের বিস্তারিত ব্যাখ্যা করেন। এছাড়া স্বাস্থ্য খাতের অন্যান্য সাফল্য এবং সরকারের সার্বজনীন স্বাস্থ্য ব্যবস্থা অর্জনের অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করেন। বিশেষ করে তিনি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার বিষয়টি ডব্লিউএইচও প্রধানকে অবহিত করেন। রাষ্ট্রদূত রহমান মানসিক স্বাস্থ্য, অটিজম, বুদ্ধি ও স্নায়ুবিক প্রতিবন্ধিদেরও স্বাস্থ্য সেবার মূল ধারায় সম্পৃক্ত করার কথা তুলে ধরেন।

রাষ্ট্রদূত রহমান চলমান কোভিড-১৯ মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার কার্যকর ভূমিকা, বিশেষ করে উন্নয়নশীল দেশসমূহে কোভিড প্রতিরোধের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপের জন্য ডব্লিউএইচও প্রধানকে ধন্যবাদ জানান।

এছাড়া কোভ্যাক্স ফেসিলিটির আওতায় সদস্য রাষ্ট্রসমূহে করোনা ভাইরাসের টিকা দ্রুত সরবরাহে দৃশ্যমান ও বলিষ্ঠ ভূমিকা রাখতে তাঁকে অনুরোধ জানান।

ড. টেড্রস বাংলাদেশের স্বাস্থ্য কাঠামোর সম্প্রসারণ ও স্বাস্থ্যসেবার উন্নয়নে সন্তোষ প্রকাশ করেন। এক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকবে বলে রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া