adv
২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকার মাঠে ভারতীয় ক্রিকেটার রমন লাম্বার মৃত্যুর ২৩ বছর পূর্ণ হলো আজ

স্পোর্টস ডেস্ক : ফিল্ডিংয়ের সময় মাথায় বল লেগে মস্তিষ্কে রক্তক্ষরণ, অতঃপর অকাল মৃত্যু। ভারতের জাতীয় দলের নিয়মিত মুখ ছিলেন রমন লাম্বা। আবাহনীর হয়ে ১৯৯৮ সালে ঢাকার লিগ খেলতে এসে সেই সময়ে যার মৃত্যু, নাড়িয়ে দিয়েছিলো গোটা ক্রিকেট বিশ্বকে।
আজ ২৩ ফেব্রুয়ারি। ক্যালেন্ডারের পাতায় ২৩ বছর পূর্ণ হলো রমন লাম্বার মৃত্যুর। অথচ এত বছরেও দেশের ক্রিকেটের কোথাও, ধরে রাখা হয়নি রমন লাম্বার স্মৃতি। যা নিয়ে আক্ষেপ ঝড়লো তার সতীর্থদের।
তার গায়ে সবসময়ই থাকতো তারুণ্যের গন্ধ। ৩৮শে এসেও খেলতেন তরুণদের মতোন, মৃত্যুও হলো সেই তারুণ্যেই। তিনি আমাদের ক্রিকেটের প্রথম ভিনদেশি তারা। তিনি আমাদেরই একজন, অতি আপনজন রমন লাম্বা। খ্যতিমান হয়েও এদেশের উদীয়মানদের যিনি ক্রিকেট শিখিয়েছেন পরম যতেœ।
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় জাবেদ ওমর বেলিম বলেন, ও যেমন ৭০-৮০ বলে পঞ্চাশ করতো, তেমনি পরবর্তী ২৫ বলেও পঞ্চাশ করতো। খালেদ মাসুদ পাইলট বলেন, অ্যাটাকিং খেলোয়াড় ছিলো সে। তার কাছে শেখার অনেক কিছুই ছিলো। ঢাকা লিগে রমন খেলছেন ৯২ থেকে। দলকে জিতিয়েছিলেন একাধিক শিরোপা। ব্যাটে বইয়েছেন রানের ফোয়ারা, বোলিংয়েও ছিলেন অদম্য।
স্বামীর আঘাতের খবরে বাংলাদেশে ছুটে এসেছিলেন রমনের স্ত্রী কিম লাম্বা। উদাসী চাহুনী আর ভেজা চোখে দায় চাঁপিয়েছিলেন আবাহনী কর্তাদের। আর লম্বার এমন চলে যাওয়ার স্মৃতিটা এখনও তাড়িয়ে বেড়ায় মেহরাব হোসেন অপিকে। ফেব্রুয়ারির এই নির্দিষ্ট তারিখের প্রতিটা রাত নির্ঘুম কাটে তার।
রমন লম্বার মৃত্যুর পর বিসিবি কথা দিয়েছিলো ধরে রাখতে উদ্যোগ নেয়া হবে তার স্মৃতি। কিন্তুর রাজনীতির ম্যারপাচে কথা না রাখার দায়ভার কারো ওপরই চাঁপেনি। – সময়নিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া