adv
২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে মৃত্যু ২৪ লাখ ৬০ হাজার, আক্রান্ত ১১ কোটি সাড়ে ১০ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ২৪ লাখ ৬০ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১১ কোটি সাড়ে ১০ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন প্রায় ছয় কোটি ২৬ লাখ মানুষ।

আজ রোববার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির রিসোর্স সেন্টারের সকাল সাড়ে ১০টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ কোটি ১০ লাখ ৫৫ হাজার ৯৪৫ জন এবং মারা গেছেন ২৪ লাখ ৬০ হাজার ২১৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় কোটি ২৫ লাখ ৯৮ হাজার ৪৮০ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৮০ লাখ ৭৫ হাজার ৮০১ জন এবং মারা গেছেন চার লাখ ৯৭ হাজার ৫৭৪ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি এক লাখ ৩৯ হাজার ১৪৮ জন, মারা গেছেন দুই লাখ ৪৫ হাজার ৯৭৭ জন এবং সুস্থ হয়েছেন ৯০ লাখ ৭০ হাজার ২৭২ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি নয় লাখ ৯১ হাজার ৬৫১ জন, মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৩০২ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ছয় লাখ ৮৯ হাজার ৭১৫ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৪৩ হাজার ২৪ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৩৪২ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৯০ হাজার ৮৯২ জন। – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া