adv
২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আল জাজিরার ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ অনলাইন থেকে সরাতে হাইকোর্টের নির্দেশ

ডেস্ক রিপাের্ট : বাংলাদেশকে নিয়ে করা আল জাজিরার সম্প্রতিক প্রতিবেদনের ভিডিও অনলাইন প্ল্যাটফর্ম থেকে সরানো নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশে আল জাজিরার সম্প্রচার বন্ধ এবং সংশ্লিষ্ট প্রতিবেদন ফেসবুক ও ইউটিউব থেকে সরানোর বিষয়ে রিটের ওপর শুনানি হয়। এই ‍শুনানি অ্যামিকাস কিউরির (আদালতের বন্ধু) মতামতের ভিত্তিতে অনুষ্ঠিত হয়। বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে এই নির্দেশ দেন। এর আগে সকাল থেকে মামলার ওপর শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এম আমিন উদ্দিন।

অন্যদিকে বিটিআরসির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রেজা-ই রাকিব। তাদের শুনানির পরে আদেশের জন্য সময় নির্ধারণ করেন আদালত।

এ সময় আদালতে আজ আরও সংযুক্ত ছিলেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী ও বিটিআরসির পক্ষে ছিলেন ব্যারিস্টার রেজা-ই রাকিব। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার এনামুল কবীর ইমন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার ফারজানা শায়লা।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি আইনজীবী এজে মোহাম্মদ আলী, কামালুল আলম, প্রবীর নিয়োগী, ব্যারিস্টার ফিদা এম কামাল, আব্দুল মতিন খসরু ও শাহদীন মালিক হাইকোর্টের সংশ্লিষ্ট ভার্চুয়াল বেঞ্চে অ্যামিকাস কিউরি (আদালতের বন্ধু) হিসেবে তাদের মতামত তুলে ধরেন।

এরও আগে গত ৮ ফেব্রুয়ারি আল জাজিরার সম্প্রচার বন্ধ এবং বাংলাদেশকে নিয়ে করা প্রতিবেদন ফেসবুক ও ইউটিউব থেকে সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। পরে গত বুধবার (১০ ফেব্রুয়ারি) আল জাজিরার সম্প্রচার বন্ধ এবং বাংলাদেশকে নিয়ে করা প্রতিবেদন ফেসবুক ও ইউটিউব থেকে সরানোর বিষয়ে মতামত শুনতে ছয়জন অ্যামিকাস কিউরি নিয়োগ দিয়েছিলেন হাইকোর্ট। সেই সঙ্গে এ বিষয়ে শুনানির জন্য ১৫ ফেব্রুয়ারি দিন ধার্য করেন আদালত। তারই ধারাবাহিতায় সোমবার সেটির ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া