adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে সমতায় ফিরলো দ. আফ্রিকা

স্পোর্টস ডেস্ক : সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দুর্দান্ত শতক হাঁকিয়েছিলেন মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তান পেয়েছিল রোমাঞ্চকর জয়। দ্বিতীয় ম্যাচেও অনবদ্য ফিফটি এল এই উইকেটরক্ষক ব্যাটারের কাছ থেকে। তবে এ দফায় ব্যর্থ তার লড়াই। ডোয়াইন প্রিটোরিয়াসের দুরন্ত বোলিংয়ের ম্যাচে শেষ হাসি সফরকারী দক্ষিণ আফ্রিকার।

শনিবার লাহোরে ৬ উইকেটে জয় তুলে নেয় প্রোটিয়ারা। ১৪৫ রানের লক্ষ্য খেলতে নেমে ২ বল হাতে রেখে জয় পায়। দাপুটে এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরাল দলটি।
এদিন টস জিতে পাকিস্তানকে প্রথম ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৪ রান তোলে পাকিস্তান। ওপেন করতে নেমে রিজওয়ান ৪১ বলে দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন ৬টি চার ও ১টি ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ফাহিম আশরাফের। ১২ বলে ২টি করে চার ও ছক্কার অপরাজিত ৩০ রান করেন তিনি।

দক্ষিণ আফ্রিকার পক্ষে প্রিটোরিয়াস ৪ ওভারে ১৭ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। এটিই তার টি-টোয়েন্টি তথা আন্তর্জাতিক ক্যারিয়ারে সেরা বোলিং গড়। শুধু তার ব্যক্তিগত সেরাই নয়, দক্ষিণ আফ্রিকার হয়ে টি-টোয়েন্টিতেই এটিই কোনো বোলারের সেরা পারফর্ম্যান্স। দারুণ বোলিংয়ে ম্যাচসেরাও হন প্রিটোরিয়াস।

লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৬.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলে ম্যাচ জিতে নেয়। রোববার একই ভেন্যুতে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া