adv
২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জীবননগরে বিএনপির প্রার্থীর ভোট বর্জন

ডেস্ক রিপাের্ট : চুয়াডাঙ্গার জীবননগর পৌরসভা নির্বাচনে কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শাহাজাহান কবির।

আজ রোববার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১০টার দিকে জীবননগর উপজেলা বিএনপির কার্যালয় ও ধানের শীষ প্রতীকের নির্বাচনী অফিসে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শাহাজাহান কবির সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, প্রশাসন আমাকে বারবার নির্বাচন সুষ্ঠু হবে বলে প্রতিশ্রুতি দেয়। কিন্তু ভোট শুরু হলে আমার কোনও এজেন্টকে ভোট কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। প্রশাসনের কাছে জানালে তারা বলেন যে, উপরের নির্দেশ আছে। প্রতিটা কেন্দ্রে জোরপূর্বক নৌকা প্রতীকে ছিল মেরে নিতে দেখেছি। আওয়ামী লীগ ও প্রশাসন পরস্পরের সহযোগিতায় প্রহসনের নির্বাচনের আয়োজন করেছে। এ কারণে আমি প্রহসনের নির্বাচন বর্জন করছি।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম বলেন, বিএনপির কোনও এজেন্টকে বের করে দেয়া হয়নি। এ অসত্য। বিএনপির প্রার্থীরা নির্বচনের দিনই ভোট বর্জন করে। এটা তাদের স্বভাব।

জীবননগর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন জানান, মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের এজেন্ট হিসেবে যারা ভোট কেন্দ্রে এসেছেন তাদের তালিকা লিপিবদ্ধ করে সুযোগ দেয়া হয়েছে। যারা আসেনি তাদের কিভাবে সুযোগ দেয়া হবে?

তিনি আরও জানান, এজেন্ট বের করে দেয়ার বিষয়ে বিএনপির প্রার্থী কোন লিখিত অভিযোগ করেননি।

জীবননগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া