adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন প্রজন্মের ক্ষেপণাস্ত্র দিয়ে সৌদি বিমানঘাঁটিতে হুথিদের হামলা

আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের জনপ্রিয় হুথি আন্দোলন ও তাদের সমর্থিত সামরিক বাহিনী সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের একটি বিমানঘাঁটিতে প্রতিশোধমূলক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি শুক্রবার এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, তাদের ছোঁড়া ক্ষেপণাস্ত্র নিখুঁতভাবে সৌদি আরবের কিং খালিদ বিমানঘাঁটিতে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

জেনারেল সারিয়ি জানান, সৌদি ঘাঁটিতে হামলার জন্য ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য নতুন প্রজন্মের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে। তবে এ ক্ষেপণাস্ত্র এখনও আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়নি।

ইয়েমেনের এ সেনা কর্মকর্তা পরিষ্কার করে বলেন, সৌদি আরব যতক্ষণ পর্যন্ত আগ্রাসন বন্ধ না করবে ততক্ষণ পর্যন্ত ইয়েমেনিদের পক্ষ থেকে পাল্টা প্রতিশোধমূলক হামলা অব্যাহত থাকবে। কয়েকদিন আগে ইয়েমেনিরা সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন হামলা চালানোর পর কিং খালিদ বিমানঘাঁটিতে এই ক্ষেপণাস্ত্র হামলা চালালো।

এদিকে, ইয়েমেনের মধ্যাঞ্চলীয় মা’রিব প্রদেশের আকাশ থেকে সৌদি আরবের একটি সিএইচ-৪ কম্ব্যাট ড্রোন ভূপাতিত করেছে ইয়েমেনের সামরিক বাহিনী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া