adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ইতালিয়ান ক্রিস্টিয়ানো ভিয়েরির গল্প, চেয়েছিলেন পৃথিবীর সেরা ক্রিকেটার হতে, হলেন ফুটবলার

স্পোর্টস ডেস্ক : ইতালিয়ান ফুটবলার ক্রিস্টিয়ানো ভিয়েরির জীবনের গল্পটা একটু ব্যতিক্রমী। তিনি চেয়েছিলোন পৃথিবীর সেরা ক্রিকেটার হতে। কিন্তু হয়ে গেলেন ফুটবলার। ৪৭টি বসন্ত পার করেও ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেন ভিয়েরি। খেলতে চান ক্রিস গেইলের সঙ্গে। ব্যাপারটা একটু অবাক মনে হচ্ছে বলেই ভিয়েরির স্বপ্নের কথা তুলে ধরেছে আইসিসি।

ভাগ্যের খেলা বুঝি একেই বলে। পৃথিবীর সেরা ক্রিকেটার হতে চাওয়া মানুষটি হয়ে গেলেন পুরোদস্তুর ফুটবলার। যেনো তেনো ফুটবলার নয়, তাকে বলা হয় ইতালির অন্যতম সেরা উইঙ্গার। ইতালির জার্সি গায়ে জড়িয়ে ৪৯ ম্যাচে ২৩ গোল করেছেন। খেলেছেন ১৯৯৮ ও ২০০২ সালের ফুটবল বিশ্বকাপ। তবে ইন্টার মিলান ও অ্যাতলেটিকো মাদ্রিদের হয়েই যেন বেশি সফল ছিলেন ভিয়েরি।

ভিয়েরির বয়স যখন চার। তখন পারিবারিক কারণে ১০ বছর অস্ট্রেলিয়ায় ছিলেন ভিয়েরি। অস্ট্রেলিয়ায় তখন ক্রিকেটের জয় জয়কার। সেখান থেকেই ক্রিকেট খেলার অনুপ্রেরণা পান ভিয়েরি। যেই রেশ এখনো কাটেনি। ৪৭ বছর বয়সে এসেও পেশাদার ক্রিকেট খেলতে চান।

সিডনিতে থাকা কালে অস্ট্রেলিয়ার জাতীয় দলের ক্রিকেট দেখতে নিয়মিত মাঠে থাকতেন ভিয়েরি। এখনো ইউটিউবে আশির দশকে স্যার ভিভ রিচার্ডদের ব্যাটিং দেখে সময় কাটে এই ইতালিয়ানের। তবে ভিয়েরীর প্রিয় ক্রিকেটার তিনি নন। নন কোনো অস্ট্রেলিয়ান। তার প্রিয় ক্রিকেটার ইউনিভার্স বস ক্রিস গেইল। গণমধ্যমকেও জানিয়েছেন গেইলের চেয়েও বিধ্বংসী ক্রিকেটার হতে চেয়েছিলেন তিনি। – আইসিসি ওয়েবসাইট/ সময়য়টিভি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া