adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোহলি ফিরতেই ভারতের হার, রাহানেকে ক্যাপ্টেন করার জোরালো দাবি সোশ্যাল মিডিয়ায়

স্পোর্টস ডেস্ক : চতুর্থ ইনিংসে ১৯২ রানে অলআউট হয়ে ইংল্যান্ডের কাছে ২২৭ রানে হেরেছে ভারত। দলের হয়ে বলার মতো রান করেছেন একমাত্র বিরাট কোহলি। তার অবদান ৭২। অথচ ম্যাচ হারের জন্য ‘খলনায়ক’ বানানো হচ্ছে তাকেই। সোশ্যাল মিডিয়ায় প্রবল দাবি উঠেছে, টেস্ট ফর্ম্যাটে কোহলিকে সরিয়ে অজিঙ্ক রাহানেকে অধিনায়ক করা হোক।

অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের পর থেকেই এই দাবি ওঠা শুরু হয়েছে। চেন্নাই টেস্টে বড় ব্যবধানে হারের পর সেই দাবি হালে বাতাস পেয়েছে। কোহলির ব্যাটিং নিয়ে কোনও প্রশ্ন নেই, কিন্তু অধিনায়ক হিসেবে তিনি ‘রক্ষণাত্মক’। এই নিয়ে তার অধিনায়কত্বে টানা চারটে টেস্ট হারলে ভারত।

তার অনুপস্থিতিতে নেট বোলারদের নিয়ে ঐতিহাসিক সিরিজ জয় এনে দিয়েছেন রাহানে। তিনি ফিরতেই সেই হাঁড়ির হাল। ট্রোল হচ্ছে তা নিয়েও। কেউ কেউ যুক্তি দিচ্ছেন আইপিএলের। আজ অবধি কোহলির ক্যাপ্টেন্সিতে আরসিবি একবারও ট্রফি জিততে পারেনি। কোহলি যে ভাল অধিনায়ক নন, এটাই তার প্রমাণ।

চেন্নাই টেস্টে দল নির্বাচন এবং বোলিং পরিবর্তন নিয়ে রোষের মুখে পড়েছেন ভারত অধিনায়ক। রিস্টস্পিনার কুলদীপ যাদবকে বসিয়ে তিনজন ফিঙ্গার স্পিনার খেলানো নিয়ে উঠছে প্রশ্ন। আবার দু’ একজন বলছেন বিরাট ‘আনলাকি’। এই সিরিজে প্রত্যাবর্তন করতে পারলে ভাল, হারলে কিন্তু সত্যিই চাপে পড়ে যাবেন ক্যাপটেন কোহলি। – আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া