adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন সোমবার শুরু

স্পোর্টস ডেস্ক : করোনা ভীতির মধ্যেই সোমবার (৭ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে বছরের প্রথম গ্র্যান্ডস্লাম অস্ট্রেলিয়ান ওপেন। বড় তারকাদের মধ্যে অংশ নিচ্ছেন না রজার ফেদেরার ও অ্যান্ডি মারে। প্রথমবার লাইন আম্পায়ারের পরিবর্তে চেয়ার আম্পায়ারকে সহযোগিতায় যুক্ত হচ্ছে লাইন টেকনোলজি।

কোভিড নাইনটিন আর কতো থামিয়ে রাখবে। ১ মাস পিছিয়ে হলেও শুরু হচ্ছে বছরের প্রথম গ্রান্ডস্ল্যাম। তবে সবাইকে মানতে হচ্ছে কঠিন প্রটোকল। এবার কোয়ালিফাইং রাউন্ড হয়েছে দুবাই ও দোহাতে। সফরের ঝক্কি ঝামেলা, কোভিড প্রটোকল সব মেনেই মেলবোর্ন পার্কে নামতে প্রস্তুত টেনিস তারকারা।

অধিকাংশ তারকাই অংশ নিচ্ছেন। তবে পরপর হাঁটুর দুই সার্জারির কারণে ঝুঁকি নেননি সুইস তারকা রজার ফেদেরার। মার্চে দোহা ওপেনে ফিরতে পারেন ফেডেক্স। কভিড পজিটিভ হওয়ায় অস্ট্রেলিয়ার বিমান মিস করেছেন বৃটিশ অ্যান্ডি মারে।

পুরুষ এককে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে নোভাক জকোভিচ, রাফায়েল নাদাল ও ডমিনিক থিয়েমের মধ্যে। ফেদেরার না থাকার সুযোগটা লুফে নিতে পারেন রাফা। সর্বোচ্চ ২০ গ্রান্ডস্লাম নিয়ে দু’জনই সমানে সমান। রেকর্ডের হাতছানি নাদালের সামনে। জিতলে নবম অস্ট্রেলিয়ান ওপেন জয়ের রেকর্ড গড়বেন ওয়াল্ড নাম্বার ওয়ান নোভাক জকোভিচ।

নতুনের সঙ্গে পাল্লা দিতে হবে সেরেনা উইলিয়ামসকে। সবশেষ গ্রান্ডস্ল্যাম ট্রফিটা উঁচিয়ে ধরেছিলেন ২০১৭ তে। হেরেছেন পরপর ৪টা। এবার পারবেনতো মার্গারেট কোর্টের রেকর্ডে ভাগ বসাতে? – এটিএফ/ অস্ট্রেলিয়ান ওপেন ওয়েবসাইট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া