adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম সেশন শেষে টাইগারদের লিড ৩২০ রান

বিনােদন ডেস্ক : ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশের হাল ধরেছেন অধিনায়ক মুমিনুল হক এবং উইকেটকিপার ব্যাটসম্যান লিটন কুমার দাস। দুজনের ব্যাটিংয়ের উপর ভর করে চতুর্থ দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৪৯ রান। ফলে ৩২০ রানের লিডে পৌঁছেছে টাইগাররা।

গতকাল ৩ উইকেটে ৪৭ রান নিয়ে দিনশেষ করে বাংলাদেশ। চতুর্থ দিনের খেলায় স্বাগতিকদের হয়ে আজ ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুমিনুল হক এবং মুশফিকুর রহিম। মুশি আজ তার ব্যক্তিগত রানের খাতায় যোগ করেছেন মাত্র ৮ রান। দিনের দশম ওভারের প্রথম বলেই রাখেম কর্নওয়ালের শিকার হন তিনি। আউট হওয়ার পূর্বে করেন ১৮ রান।

দলীয় ৭৩ রানে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন ব্যাটিং বিপর্যয়ে ঠিক তখন গুরুত্বপূর্ণ পার্টনরশিপের উপহার দিয়েছেন অধিনায়ক মুমিনুল এবং লিটন দাস। দুজন মিলে করেছেন অবিচ্ছিন্ন ৭৬ রানের জুটি। মুমিনুল তুলে নিয়েছেন নিজের টেস্ট ক্যারিয়ারের ১৪তম ফিফটি। অপরাজিত রয়েছেন ৮৩ রানে। অন্যদিকে লিটন দাস অপরাজিত রয়েছেন ৩৮ রানে।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪৩০ রান সংগ্রহ করে মুমিনুল হকের দল। এই ইনিংসে বাংলাদেশের হয়ে একমাত্র সেঞ্চুরি করেন মেহেদী হাসান মিরাজ। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেটের বিনিময়ে সফররত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ২৫৯ রান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া