adv
২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গৃহবন্দি অং সান সু চি ভালো আছেন

আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চি গৃহবন্দি অবস্থায় রয়েছেন। গৃহবন্দি সু চির শারীরিক অবস্থা ভালো আছে বলে শুক্রবার (৫ ফেব্রুয়ারি) নিজ দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসিরর প্রেস কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

গত সোমবার সামরিক ক্যু’য়ের মাধ্যমে মিয়ানমারের ক্ষমতা দখল করে দেশটির সামরিক বাহিনী। ওই দিনই সু চি ও দেশের প্রেসিডেন্ট উইন মিন্টকে আটক করা হয়।

বুধবার সু চির ও ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা করা হয়। পরে তাদের দুইজনকেই ১৪ দিন করে রিমান্ডে নেওয়া হয়। এদিকে শুক্রবার সু চির আরেক ঘনিষ্ঠ সহযোগীকে আটক করেছে সেনাবাহিনী।

প্রেস কর্মকর্তা কি তোয়ে তার ফেসবুক পেজে জানিয়েছেন, আমরা জানতে পেরেছি স্টেট কাউন্সিলর ড. অং সাং সু চির শারীরিক অবস্থা ভালো আছে। আমি যতদূর জানি তিনি গৃহবন্দি আছেন। অবশ্য সেনাবাহিনীর পক্ষ থেকে সু চির অবস্থা সম্পর্কে এখনও কোনো তথ্য জানানো হয়নি।

অন্যদিকে মিয়ানমারে সামরিক বাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ জোরদার হচ্ছে। এদিন ইয়াঙ্গুনের দাগন বিশ্ববিদ্যালয়ের প্রায় ২০০ শিক্ষক ও শিক্ষার্থী বিক্ষোভে অংশ নেন। শিক্ষকদের পাশাপাশি রাজধানী নাইপিদোতে বিক্ষোভ করেছেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া