adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরাজের শতকে বাংলাদেশ চারশ’ টপকালো, শেষ বিকালে মোস্তাফিজের জোড়া আঘাতে কিছুটা চাপে ওয়েস্ট ইন্ডিজ

স্পাের্টস ডেস্ক : প্রথম শতক গড়ার দারুণ একটি গল্প লিখলেন মেহেদী হাসান মিরাজ। খালেদ মাসুদ পাইলট, মাহমুদুল্লাহ রিয়াদ ও সোহাগ গাজীর পর চতুর্থ বাংলাদেশি হিসেবে আট নম্বরে ব্যাট করতে নেমে শতক তুললেন এ টাইগারসেনা।

তার এই শতক (১৬৮ বলে ১০৩) গড়ার মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লাল-সবুজ দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে গেলেন তিনি। এখন বল হাতে টাইগার পেসার আর স্পিনারদের ভেল্কি কতোটা ক্যারিবিয়ান ব্যাটে ধস নামাতে পারে সেটা দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। তবে শেষ বিকালে পেসার মোস্তাফিজের দু’দুটি উইকেট শিকারে কিছুটা চাপে ক্যারিবিয়ানরা।

গতকাল চট্টগ্রাম ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টের দ্বিতীয় দিনে ৪৩০ রানে অল আউট হয়েছে বাংলাদেশ। ২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শতক তুলেছিলেন সাবেক উইকেট রক্ষক খালেদ মাসুদ পাইলট। ঢাকায় ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। এদিকে ২০১০ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৫ রানের করেছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। অন্যদিকে ২০১৩ সালে ঢাকায় একই দলের বিরুদ্ধে ১০১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন সোহাগ গাজীআগের দিনে করা ৫ উইকেটে ২৪২ রান নিয়ে খেলতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি রাসেল ডমিঙ্গোর শিষ্যদের। দলীয় ২৪৮ ও ব্যক্তিগত ৩৮ রান করে বোল্ড লিটন দাস। তবে এক প্রান্ত আগলে রেখে ক্যারিয়ারের ২৫তম অর্ধশতক তুলে নেন সাকিব আল হাসান। শেষ পর্যন্ত ১৮৮ রান তুলতেই বাকি ৫ উইকেটের পতন ঘটে। দিন শেষে ২৯ ওভারে ২ উইকেটে ৭৫ রান নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। ব্রাথওয়েট ৪৯ ও কুরমাহ বনার ১৭ রান নিয়ে ব্যাটিংয়ে রয়েছেন। – ক্রিকইনফো/ ক্রিকবাজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া